ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

খুলনা প্রিন্টিংয়ের আইপিও স্থগিতের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মে ৫, ২০১৪
খুলনা প্রিন্টিংয়ের আইপিও স্থগিতের দাবি

ঢাকা: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন স্থগিতের দাবি জানিয়েছে সাধারণ বিনিয়োগকারীরা।
 
সোমবার বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের পক্ষ থেকে কোম্পানিটির আইপিও স্থগিতের দাবি জানানো হয়।


 
এজন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) একটি স্বারকলিপিও জমা দিয়েছে সংগঠনটি।
 
বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক বলেন, নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি সম্প্রতি বেশ কয়েকটি কোম্পানিকে উচ্চহারে প্রিমিয়ামসহ আইপিও অনুমোদন দিয়েছে। আর কোম্পানিগুলো তদবিরের মাধ্যমে আইপিও বাণিজ্যে মেতে ওঠেছে বলেও অভিযোগ রয়েছে। সম্প্রতি কিছু কোম্পানি বাজারে এসে বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণ করতে পারেনি।
 
তিনি আরো বলেন, খুলনা প্রিন্টিং একটি অলাভজনক প্রতিষ্ঠান বলে অভিযোগ ওঠেছে। আর বিএসইসিতে কোম্পানিটির ভুল প্রসপেক্টাস উপস্থাপন করেছে। তাই শিগগিরই বিনিয়োগকারীদের পক্ষ থেকে কোম্পানিটির আইপিও স্থগিতের জোর দাবি জানানো হয়েছে। আর আইপিও স্থগিত না হলে সাধারণ বিনিয়োগকারীদের সঙ্গে নিয়ে জোর আন্দোলন এবং আইনের আশ্রয় নেওয়ার কথা বলেন তিনি।
 
খুলনা প্রিন্টিংয়ের আইপিও-এর মাধ্যমে বাজার থেকে মোট ৪০ কোটি টাকা সংগ্রহ করবে। শেয়ারের ফেস ভ্যালু ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে কোনো প্রিমিয়াম নেওয়া হয়নি।
 
সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৮২ টাকা এবং আর শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ দশমিক ২৬ টাকা।
 
বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।