ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

গ্রামীণফোনের মুনাফা ৫১৬ কোটি ও বিএটিবিসির ১২৪ কোটি টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মে ৬, ২০১৪
গ্রামীণফোনের মুনাফা ৫১৬ কোটি ও বিএটিবিসির ১২৪ কোটি টাকা

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন ও ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানির (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত কোম্পানির প্রথম প্রান্তিকের অর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদন অনুযায়ী গ্রামীণফোনের মুনাফা হয়েছে ৫১৬ কোটি ও বিএটিবিসির ১২৪ কোটি টাকা।


 
মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
গ্রামীণফোন:  গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত  (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের কর পরবর্তী মুনাফা হয়েছে ৫১৬ কোটি ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ৮২ টাকা।
 
অন্যদিকে গত অর্থবছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ৪৫৩ কোটি ৯৫ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ দশমিক ৩৬ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে গত অর্থবছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ৬২ কোটি ৪ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বেড়েছে ৪৬ পয়সা।
 
বিএটিবিসি:  গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত  (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে বিএটিবিসির কর পরবর্তী মুনাফা হয়েছে ১২৪ কোটি ১৮ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ দশমিক ৭০ টাকা।
 
অন্যদিকে গত অর্থবছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ১২১ কোটি ৭৬ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২০ দশমিক ২৯ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে গত অর্থবছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ২ কোটি ৪১ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বেড়েছে ৪১ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মে ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।