ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

পাঁচ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, মে ৬, ২০১৪
পাঁচ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

ঢাকা: শেয়ারবাজারের তালিকাভুক্ত পাঁচ কোম্পানির (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানিগুলো হলো, ডাচ-বাংলা ব্যাংক, উত্তরা ফিন্যান্স, বিচ হ্যাচারি, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।


 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক : গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত  (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যংকের কর পরবর্তী মুনাফা হয়েছে ৯ কোটি ৬১ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ২৩ টাকা।
 
অন্যদিকে গত অর্থবছরের একই সময়ে কোম্প‍ানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ৭ কোটি ৬ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০ দশমিক ১৭ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে গত অর্থবছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ২ কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বেড়েছে ৬০ পয়সা।
 
ডাচ্-বাংলা ব্যংক:  গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে ডাচ্-বাংলা ব্যংকের কর পরবর্তী মুনাফা হয়েছে ৩৩ কোটি ৬৭ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৬৮ টাকা।
 
অন্যদিকে, গত অর্থ বছরের একই সময়ে কোম্প‍ানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ৩০ কোটি ২ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ দশমিক ৫০ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে গত অর্থ বছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ৩ কোটি ৬৪ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় ১৮ পয়সা।
 
কন্টিনেন্টাল ইন্সুরেন্স: গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত  (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে কন্টিনেন্টাল ইন্সুরেন্স কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৩৪ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৭৫ টাকা।
 
অন্যদিকে গত অর্থ বছরের একই সময়ে কোম্প‍ানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ২ কোটি ১৬ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০ দশমিক ৬৯ টাকা।
 
সুতরাং চলতি অর্থ বছরের প্রথম প্রান্তিকে গত অর্থ বছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ১৮ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বৃদ্ধি পেয়েছে ৬ পয়সা।
 
বিচ হ্যাচারি :  গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে বিচ হ্যাচারি কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৫৯ টাকা।
 
অন্যদিকে গত অর্থ বছরের একই সময়ে কোম্প‍ানির কর পরবর্তী মুনাফা হয়েছিল মাত্র ৬৬ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০ দশমিক ১৯ টাকা।
 
সুতরাং চলতি অর্থ বছরের প্রথম প্রান্তিকে গত অর্থ বছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ১ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বৃদ্ধি পেয়েছে ৪০ পয়সা।
 
উত্তরা ফিন্যান্স:  গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে উত্তরা ফিন্যান্স কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ২৫ কোটি ১৪ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ২১ টাকা।
 
অন্যদিকে, গত অর্থ বছরের একই সময়ে কোম্প‍ানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ২১ কোটি ৫২ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ দশমিক ৮৯ টাকা।
 
সুতরাং চলতি অর্থ বছরের প্রথম প্রান্তিকে গত অর্থ বছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বৃদ্ধি পেয়েছে ৩ কোটি ৬২ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বৃদ্ধি পেয়েছে ৩২ পয়সা।
 
বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মে ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।