ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

১৫ জুলাই থেকে আইপিওর নতুন প্রক্রিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, মে ২২, ২০১৪
১৫ জুলাই থেকে আইপিওর নতুন প্রক্রিয়া

ঢাকা: বিনিয়োগকারীদের সুবিধার্থে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) নতুন প্রক্রিয়া আগামী ১৫ জুলাই থেকে শুরু হবে। ইতিমধ্যে এ প্রক্রিয়ার খসড়া নীতিমালা চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।


 
সম্প্রতি বিএসইসি-এর নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
এ প্রক্রিয়া চালু করতে আগামী ১৫ জুলাইয়ের মধ্যে উভয় স্টক এক্সচেঞ্জের সদস্যভুক্ত ব্রোকারদের সফটওয়্যারসহ অন্যান্য প্রয়োজনীয় পরিবর্তন, সম্পাদন ও প্রস্তুতি গ্রহণ করে স্টক এক্সচেঞ্জ, মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের মাধ্যমে কমিশনকে অবহিত করতে হবে।
 
নতুন পদ্ধতিতে স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের (এনআরবি এবং বিদেশি আবেদনকারী) মাধ্যমে পাবলিক ইস্যুর আবেদন গ্রহণ করা হবে।
 
গত ১৫ এপ্রিল বিএসইসি এ সংক্রান্ত খসড়া গাইডলাইনটির অনুমোদন দেয়। পরের দিন ১৬ এপ্রিল গাইডলাইনটির ওপর চূড়ান্ত মতামত জানাতে স্টেকহোল্ডারদের চিঠি দেওয়া হয়। ওই মতামতের ভিত্তিতে গাইডলাইনটি চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, মে ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।