ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

বিএসআরএম-এর আইপিও ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৫
বিএসআরএম-এর আইপিও ফল প্রকাশ

ঢাকা: সম্প্রতি শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলনের অনুমোদন পাওয়া বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসএমআর) কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি ড্র বৃহস্পতিবার (৫ মার্চ) অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে এ ড্র হয়।


 
কোম্পানির আইপিওতে ২০ গুণ আবেদন জমা পড়েছে।
 
জানা যায়, এ কোম্পানি আইপিওতে মোট ৬১ কোটি ২৫ লাখ টাকার বিপরীতে এক হাজার ২৩২ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার টাকার আবেদন জমা পড়ে।

যা মোট আবেদনের তুলনায় ২০ দশমিক ১২ গুণ বেশি। এরমধ্যে সাধারণ বিনিয়োগকারীরা ৮৬১ কোটি ৫০ লাখ ৫ হাজার টাকা, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীরা ৯১ কোটি ৬২ লাখ ৬৫ হাজার টাকা, প্রবাসী বাংলাদেশিরা ৫৮ কোটি ৮৮ লাখ ৭৫ হাজার টাকা এবং মিউচ্যুয়ালফান্ড ২২০ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার টাকার আবেদন জমা দিয়েছে।
 
কোম্পানিটিকে পুঁজিবাজারে এক কোটি ৭৫ লাখ শেয়ার ছাড়ার অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয় ৩৫ টাকা। যার মধ্যে অভিহিত মূল্য ১০ টাকা এবং প্রিমিয়াম ২৫ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে অনগোয়িং এক্সপানশন/বিএমআরই, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যয় করা হবে।
 
গত ৩১ ডিসেম্বর ২০১৩ শেষ হওয়া বছরের নিরীক্ষিত হিসাব অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) ৫ দশমিক ০৬ টাকা এবং প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫২ দশমিক ০৯ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড।

 ** ফলাফল জানতে ক্লিক করুন


বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।