ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী সূচক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী সূচক

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৯ আগস্ট) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় মূল্য সূচকে ঊর্ধ্বমুখীতা বিরাজ করছে।

এদিন লেনদেনের শুরুতে ডিএসইতে সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দেয়।

লেনদেনের প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ৭ পয়েন্ট বেড়ে যায়।

বেলা ১০টা ৫০ মিনিটে ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় বাড়ে ৮ পয়েন্ট। বেলা ১১টায় বাড়ে ১১ পয়েন্ট। ১১টা ১০ মিনিটে বাড়ে ২৩ পয়েন্ট।

এরপর বেলা ১১টা ২০ মিনিটে ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ২৩ পয়েন্ট বেড়ে যায়। বেলা সাড়ে ১১টায় বাড়ে ২০ পয়েন্ট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেলা ১১টা ৩৫ মিনিটে ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ২৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩২ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে ডিএসই ৩০ মূল্য সূচক আগের দিনের তুলনায় ১২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৫৪ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরীয়াহ্ সূচক আগের দিনের তুলনায় ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৯২ পয়েন্টে অবস্থান করছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৪ লাখ টাকা। লেনদেন হওয়া ১৮১টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। কমেছে ৬০টি এবং অপরিবর্তীত আছে ৪৩টি।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) ডিএসইতে শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- অ্যাপেক্স ট্যানারি, স্কয়ার ফার্মা, ফার কেমিক্যাল, এস আলাম, সেন্ট্রাল ফার্মা, এনএফএমএল, সিঅ্যান্ডএ টেক্সটাইল, আরএসআরএ স্টিল, আইসিবি ও লাফার্জ সুরমা সিমেন্ট।

অপর শেয়ার বাজার সিএসইতে সিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ৩৬ পয়েন্ট বেড়ে ৯ হাজার পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৮ কোটি ৬৫ লাখ  টাকা। লেনদেন হওয়ার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের মধ্যে ১০২টির দাম আগের দিনের তুলনায় বেড়েছে। কমেছে ৩৬টি এবং অপরিবর্তীত আছে ১৪টি।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৫
এএসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad