ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইর নতুন শেয়ারহোল্ডার পরিচালক হলেন সিদ্দিকুর রহমান  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
ডিএসইর নতুন শেয়ারহোল্ডার পরিচালক হলেন সিদ্দিকুর রহমান   মো. সিদ্দিকুর রহমান

ঢাকা: স্টার্লিং স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের (ডিএসই) পরিচালনা পর্ষদের একজন শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে মনোনীত হয়েছেন।  

বৃহস্পতিবার (৮ অক্টোবর) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালকের একটি পদ শূন্য হওয়ায় কোম্পানিজ আইন ১৯৯৪ এর ৯১(১)(গ) এবং ডিএসই আর্টিকেলস অব অ্যাসোসিয়েশনের আর্টিকেল ১৬৩ অনুযায়ী বৃহস্পতিবার ডিএসইর পরিচালনা পর্ষদের ৯৭০তম বোর্ড সভায় তিনি সর্বসম্মতিক্রমে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে মনোনীত হন।  

উল্লেখ্য যে, কোম্পানিজ আইনের বিধান অনুযায়ী তিনি ডিএসইর ৫৯তম বার্ষিক সাধারণ সভায় অবসর গ্রহণ করবেন।

সিদ্দিকুর রহমান বর্তমানে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট এবং স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)-এর সাবেক সভাপতি। বিজিএমইর সভাপতি হওয়ার আগে তিনি বিজিএমইএ’র ২০১০-২০১১ মেয়াদে সহ-সভাপতি (অর্থ) ও ২০১২-২০১৩ মেয়াদে দ্বিতীয় সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন।  তিনি প্রথমে স্টার্লিং গার্মেন্টস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তিনি স্টার্লিং অ্যাপেরেলস লিমিটেড, ইউনিকর্ন সোয়েটারস লিমিটেড, স্টার্লিং ডেনিমস লিমিটেড, স্টার্লিং ক্রিয়েশনস লিমিটেড, স্টার্লিং লন্ড্রি লিমিটেড, ব্যান্ডো ডিজাইন লিমিটেড, লায়লা স্টাইলস লিমিটেডের মতো আরও ‘স্টার্লিং গ্রুপ’-এর অধীনে সংস্থা প্রতিষ্ঠা করেন। তিনি ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গলফ ক্লাব লিমিটেড, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বাংলাদেশ ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লিমিটেড, অ্যাপারেল ক্লাব লিমিটেড ও বনানী ক্লাব লিমিটেডের সদস্য। তিনি বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।