ঢাকা, বুধবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

শেয়ার

সিএসই-৩০ ইনডেক্স কোম্পানিগুলোর সমন্বয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
সিএসই-৩০ ইনডেক্স কোম্পানিগুলোর সমন্বয় সিএসইর লোগো

ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এতে নতুন করে ছয়টি কোম্পানিকে যুক্ত ও আগের ছয়টি কোম্পানিকে বাদ দেওয়া হয়েছে।

যা কার্যকর হবে আগামী ১ ডিসেম্বর ২০২০ থেকে।

রোববার (১৮ অক্টোবর) সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, নতুন করে যুক্ত কোম্পানিগুলো হলো- আমরা নেটওয়ার্কস লিমিটেড, বিডি ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, স্কয়ার নিট কম্পোজিট লিমিটেড, খুলনা পাওয়ার লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ও সিটি ব্যাংক লিমিটেড।

ইনডেক্স থেতে বাদ যাওয়া কোম্পানিগুলো হলো- ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এনভয় টেক্সটাইল লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, জিএসপি ফাইনান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড ও ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড।
 
সিএসই-৩০ ইনডেক্সে অন্তর্ভুক্ত কোম্পানিগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানিগুলোর মূলধনের শতকরা প্রায় ১৮.৪১ শতাংশ এবং ফ্রি-ফ্লোট বাজার মূলধনসহ সব নিবন্ধিত কোম্পানিগুলোর ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা প্রায় ২৭ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa