ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইতে আবারও প্রি-ওপেনিং শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
ডিএসইতে আবারও প্রি-ওপেনিং শুরু

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আবারও শুরু হচ্ছে প্রি-ওপেনিং, ওপেনিং, ক্লোজিং ও পোস্ট-ক্লোজিং সেশন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ৯টা ৪৫ মিনিট থেকে এটি শুরু হয়েছে বলে ডিএসই সূত্রে জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার থেকে ডিএসইর প্রি-ওপেনিং ও ওপেনিং সেশন হবে সকাল ৯টা ৪৫ মিনিট থেকে ১০টা পর্যন্ত। এ সেশনে বিনিয়োগকারীরা শুধু শেয়ার ক্রয় বা বিক্রয় আদেশ দিতে পারবেন। এ সেশনে একটি আইডিয়াল ওপেনিং প্রাইস নির্ধারণ করা হবে। সর্বোচ্চ সংখ্যক ক্রেতা ও বিক্রেতা যেই প্রাইসে থাকবে সেটাই হবে ওপেনিং প্রাইস। নিয়মিত সময়ে গিয়ে এ ওপেনিং প্রাইসে লেনদেনটি সম্পন্ন হবে। পরবর্তীতে স্বাভাবিক নিয়মে নিয়মিত সেশনটি চালু থাকবে।

এদিকে দুপুর সাড়ে ১২টায় স্বাভাবিক লেনদেন শেষ হওয়ার পর শুরু হবে ক্লোজিং ও পোস্ট ক্লোজিং সেশন। অর্থাৎ দুপুর সাড়ে ১২টা থেকে ১টা ৪৫ মিনিট পর্যন্ত ক্লোজিং ও পোস্ট-ক্লোজিং সময় ধরা হবে। এ সময়ে বিনিয়োগকারীরা নতুন করে কোনো শেয়ার দর প্রস্তাব করতে পারবেন না। শুধু ক্লোজিং প্রাইসে শেয়ার ক্রয় বা বিক্রয়ের সুযোগ পাবেন।  

করোনাকালীন বিনিয়োগকারীদের স্বার্থে এ প্রি-ওপেনিং আবারও চালু করা হয়েছে। বিএসইসি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এটি চলমান থাকবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।