ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

ইউএস ওপেন খেলতে বাধা নেই জোকোভিচের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ইউএস ওপেন খেলতে বাধা নেই জোকোভিচের

গত বছর অনেক নাটকীয়তার মধ্য দিয়ে যেতে হয়েছে নোভাক জোকোভিচকে। করোনাভাইরাসের টিকা না নেওয়ায় খেলতে পারেননি অস্ট্রেলিয়ানপ ওপেন ও ইউএস ওপেন।

সেই জট খুলেছে এই বছর। অস্ট্রেলিয়ান ওপেনে ফিরেই হয়েছেন চ্যাম্পিয়ন। এবার ইউএস ওপেনেও খেলতে বাধা নেই বিশ্বের এক নম্বর টেনিস তারকার।

যদিও সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে ইন্ডিয়ানা পোলিস ও মিয়ামি ওপেন খেলার অনুমতি পাননি। তবে যুক্তরাষ্ট্র সিনেট গত বুধবার তাদের করোনাবিধি বাতিল করেছে। এখন আর দেশটিতে প্রবেশের ক্ষেত্রে করোনা টিকা নেওয়ার বাধ্যবাধকতা থাকছে না। তাই সবকিছু ঠিক থাকলে বছরের বাকি তিন গ্র্যান্ড স্ল্যামে দেখা যাবে জোকোভিচকে।

করোনাভাইরাসের বিপক্ষে লড়াই করতে টিকা নিয়েছেন পৃথিবীর অনেকেই। কিন্তু ব্যতিক্রম ছিলেন জোকোভিচ। টিকা না নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কারণ নিজের শরীরে কী প্রবেশ করাবেন সেটা একান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্ত হিসেবে মনে করেন তিনি। সেখানে কারও বাধ্যবাধকতা চলবে না। টিকা না নেওয়ার জন্য নিজের অর্জিত শিরোপা ফিরিয়ে দিতেও রাজি ছিলেন পুরুষ এককে সর্বোচ্চ (২২) গ্র্যান্ড স্ল্যামের মালিক। এই কারণে গতবার অস্ট্রেলিয়ান ওপেনে না খেলেই তাকে ফিরতে হয়েছিল। এমনকি মেলবোর্নে মামলা করেও লাভ হয়নি। তবে বিশ্বের বেশ কিছু দেশ সাম্প্রতিক সময়ে করোনাবিধি শিথিল করায় পরিস্থিতির পরিবর্তন হয়েছে। জোকোভিচও তার রাজত্ব ফিরে পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।