ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

যুক্তরাষ্ট্রে সম্মানিত হলেন হিমেল-মৌলি দম্পতি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
যুক্তরাষ্ট্রে সম্মানিত হলেন হিমেল-মৌলি দম্পতি

একজন দেশসেরা গোলরক্ষক; যিনি দীর্ঘদিন জাতীয় দলের জার্সিতে খেলেছেন, ফুটবলে এখনও আছেন। অপরজন নারীদের অগ্রগতি-উন্নতিতে এক যুগেরও বেশি সময় ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

অনলাইন ব্যবসায় নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।  

বলছি তারকা দম্পতি দেশসেরা গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল এবং নারী উদ্যোক্তা মারুফ হক মৌলির কথা। জাতীয় পর্যায়ে অসংখ্য পুরস্কার, সম্মান-সম্মাননায় ভূষিত হয়েছেন তারা। এবার দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও নিজেদের আলোকিত করেছেন। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে সম্মানজনক পুরস্কার ‘সার্টিফিকেট অব এক্সিলেন্স অ্যাওয়ার্ডে’ ভূষিত হয়েছেন এই জুটি।  

গত ১৮ জুন বাংলাদেশ আমেরিকান অ্যাসোসিয়েশন অব লস অ্যাঞ্জেলসে আয়োজিত আনন্দমেলা অনুষ্ঠানের শেষদিনে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে অবদান রাখা সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। জমকালো সেই অনুষ্ঠানে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখায় হিমেল এবং একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে মৌলিকে পুরস্কৃত করা হয়।  

তারকা এই দম্পতির হাতে পুরস্কার তুলে দেন মার্কিন কংগ্রেস ওমেন জোডি চ্যু। লস অ্যাঞ্জেলেসের ভার্জিল মিডল স্কুল মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে একঝাঁক দেশি এবং প্রবাসী তারকা বাংলাদেশি শিল্পীরা নাচে-গানে দর্শকদের মাতিয়ে তোলেন। মিথুন চৌধুরী এবং নীল হুরেরজাহান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।  

অনুষ্ঠানে বাংলাদেশি তারকা শিল্পীদের মধ্যে মোশাররফ করিম, কাবিলা, সাজু খাদেম, এস আই টুটুলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এছাড়া ছিলেন লস অ্যাঞ্জেলস সিটি কাউন্সিলের সভাপতি পল ক্রিকরিন, আনন্দমেলার প্রতিষ্ঠাতা সভাপতি খান মোহাম্মদ আলী, চেয়ারম্যান মোয়াজ্জেম চৌধুরীসহ আরও অনেকে।

নিজের পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানিয়ে মৌলি বলেন, ‘পুরস্কার সব সময়ই দায়িত্ব এবং কর্তব্যকে আরও বাড়িয়ে দেয়। সার্টিফিকেট অব এক্সিলেন্স অ্যাওয়ার্ড আমার দায়িত্বকে আরও বাড়িয়ে দিল। আমি খুবই গর্বিত যে এখানকার (লস অ্যাঞ্জেলস) কংগ্রেস ওমেন আমাদেরকে অ্যাওয়ার্ড দিয়েছেন। আমাকে নারী উদ্যোক্তা হিসেবে এবং আমার স্বামীকে ক্রীড়াবিদ হিসেবে। ’

তারকা গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল বলেন, ‘পুরস্কারপ্রাপ্তির অনুভূতি আসলে ভাষায় প্রকাশের নয়। এর আগে কোনো ফুটবলার মার্কিন কংগ্রেস ওমেনের কাছ থেকে পুরস্কার পাননি। এবারই প্রথম। এটি আমার খেলোয়াড়ী জীবনের এখন পর্যন্ত সেরা পুরস্কার। ’

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।