ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

খেলা

রাজশাহীতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
রাজশাহীতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

রাজশাহী: রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে।  

সোমবার (১৬ অক্টোবর) সকালে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস, রাজশাহী বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেলুন-ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করেন রাসিক মেয়র।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী। তিনি খেলোয়াড়দের উৎসাহিত করতে নিজে মাঠে উপস্থিত থাকেন। তিনি খেলোয়াড়দের বিভিন্নভাবে পুরস্কৃত করেছেন। তিনি নিজের হাতে রান্না করে খেলোয়াড়দের খাইয়েছেন। এটি একটি দৃষ্টান্ত দেশের একজন প্রধানমন্ত্রী সবস্তরের মানুষের প্রতি খেয়াল রাখেন। ক্রীড়া ক্ষেত্রে বেশি ভূমিকা রেখে চলেছেন প্রধানমন্ত্রী।

খায়রুজ্জামান লিটন বলেন, প্রাথমিক শিক্ষার্থীদের জন্য ক্রীড়া শিক্ষার উপযুক্ত সময় এটি। শিক্ষার পাশাপাশি ক্রীড়ায় আরও ভালো করতে আবাসিক ক্যাম্পে তাদের উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

রাজশাহী বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের পরিচালক সানাউল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত ডিআইজি মো. সাইফুল ইসলাম, আরএমপির উপ-পুলিশ কমিশনার মীর সাফিন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা, প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগীয় সহকারী পরিচালক আব্দুস সালাম।

অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন। টুর্নামেন্টে রাজশাহী বিভাগের আটটি জেলার আটটি দল অংশ নিচ্ছে। ১৬ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত তিন দিনব্যাপী বিভাগীয় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চলবে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।