ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

সাড়ে চার ঘণ্টার লড়াই জিতে ফেদেরারের পাশে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুন ২, ২০২৪
সাড়ে চার ঘণ্টার লড়াই জিতে ফেদেরারের পাশে জোকোভিচ

বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচকে কঠিন পরীক্ষার মুখেই ফেলে দিয়েছিলেন লরেঞ্জো মুসেত্তি। লড়াই নিয়ে গেছেন পঞ্চম সেট পর্যন্ত।

তবে প্রায় সাড়ে চার ঘণ্টা ধরে চলা এই লড়াইয়ে শেষ পর্যন্ত জয় তুলে নিয়েছেন জোকোভিচ-ই।  

ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডের ম্যাচটিতে মুসেত্তিকে ৭-৫, ৬-৭ (৬-৮), ২-৬, ৬-৩ ও ৬-০ গেমে হারিয়েছেন সার্বিয়ান কিংবদন্তি। যে জয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করার পাশাপাশি সুইস কিংবদন্তি রজার ফেদেরারের একটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন 'জোকার'।

স্থানীয় সময় পৌনে ১১টার দিকে রোলাঁ গাঁরোর কোর্টে নামেন ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জোকোভিচ ১-২ সেটে পিছিয়ে পড়েছিলেন। তবে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান তিনি। ৩০তম বাছাই মুসেত্তি তিন বছর আগেও একবার এই টুর্নামেন্টেই জোকোভিচের বিপক্ষেই প্রথম দুই সেট জিতেও চোটের কারণে শেষ সেট না খেলেই কোর্ট ছেড়েছিলেন।  

প্রথম সেট থেকেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত দেন ইতালিয়ান বাছাই মুসেত্তি। প্রথমটি হারলেও পরের টানা দুই সেটে তিনি ৩৭ বছর বয়সী জোকোভিচকে হারিয়ে দেন। ফিটনেস সমস্যায় ভোগা সার্বিয়ানের জন্য পনের বছরের মধ্যে সবচেয়ে বাজে ফল নিয়ে বিদায় নেওয়ার শঙ্কা উঁকি দিচ্ছিল। কিন্তু ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হার মানেননি। রাত ৩টা ৭ মিনিটে জয়ের দেখা পান তিনি। জিতে নেন শেষ দুই সেট। যার মধ্যে শেষ সেটটিতে মুসেত্তি পাত্তাই পাননি।  

এই জয়ে ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন জোকোভিচ। সেই সঙ্গে এই জয়টি মেজর টুর্নামেন্টে তার ৩৬৯তম। সমান জয় আছে শুধু ফেদেরারের ঝুলিতে। অর্থাৎ চতুর্থ রাউন্ড জিতলেই 'ফেডেক্স'-কে পেছনে ফেলে দেবেন জোকোভিচ। শেষ ষোলোতে তার প্রতিপক্ষ আর্জেন্টিনার ২৩তম বাছাই ফ্রান্সিসকো সেরুনদোলো।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ০২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।