ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

খেলা

শেষ আটে জোকোভিচ, ছাড়িয়ে গেলেন ফেদেরারকে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, জুন ৪, ২০২৪
শেষ আটে জোকোভিচ, ছাড়িয়ে গেলেন ফেদেরারকে

দেড় দিনের ব্যবধানে ফের ফ্রেঞ্চ ওপেনে পাঁচ সেটের ম্যাচ খেলতে হলো নোভাক জোকোভিচ। কিন্তু শারীরিক কিংবা মানসিকভাবে এখনো এমন ম্যাচ জয়ের সামর্থ্য আছে তার।

হোক সেটা অল্প সময়ের ব্যবধানে। লরেঞ্জো মুসেত্তির পর এবার অখ্যাত আর্জেন্টাইন ফ্রান্সিসকো সেরুন্দোলও তার সঙ্গে পাঁচ সেটের লড়াইয়ের ম্যাচে হেরে গেলেন।

 ৪ ঘণ্টা ৩৯ মিনিটের ম্যারাথন লড়াই ৬-১, ৫-৭, ৩-৬, ৭-৫, ৬-৩ গেমে জিতেছেন জোকোভিচ। এনিয়ে গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে ৩৭০ ম্যাচে জয়ের দেখা পেলেন এই সার্বিয়ান তারকা। উন্মুক্ত যুগে  তার চেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জেতেননি আর কোনো খেলোয়াড়ই। ৩৬৯ জয় নিয়ে তালিকার দুইয়ে আছেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার।  

শেষ আটে পা রাখার পর গ্যালারির দর্শকদের ধন্যবাদ জানিয়ে জোকোভিচ বলেন, 'শেষ ম্যাচে আমি ২-১ ব্যবধানে পিছিয়ে ছিলাম। চতুর্থ সেটে আপনারা প্রচুর শক্তি জুগিয়েছেন আমাকে। আজও একই কাজ করলেন। সত্যিই, আপনাদের ধন্যবাদ, এর বাইরে আর কীইবা বলতে পারি? তিন বা চারবার এই ম্যাচ হারা থেকে পয়েন্ট দূরত্বে ছিলাম। আমার প্রতিপক্ষকে ধন্যবাদ দিতে হবে। সে বড় প্রশংসার দাবিদার। আমি জানি না, কীভাবে আমি এমন ম্যাচ ফের জিতলাম। '

বাংলাদেশ সময়: 

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।