ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

ম্যানচেস্টার সিটি করপোরেট কাপ

যুক্তরাজ্যে আইইউবির ফুটবলারদের অনন্য সাফল্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জুন ৬, ২০২৪
যুক্তরাজ্যে আইইউবির ফুটবলারদের অনন্য সাফল্য

ঢাকা: যুক্তরাজ্যে অনুষ্ঠিত ম্যানচেস্টার সিটি করপোরেট কাপে রানারআপ হয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর একজন বর্তমান ছাত্র ও দুই প্রাক্তন ছাত্রের দল ব্যান্ডো ডিজাইন।  

ইংলিশ প্রিমিয়ার লিগের বিখ্যাত ক্লাব ম্যানচেস্টার সিটি এফসির আয়োজনে ফাইভে সাইড টুর্নামেন্টটি গত ৩০ মে থেকে ১ জুন ক্লাবের নিজস্ব ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়।

আইইউবির এ তিন খেলোয়াড় হলেন- মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের মার্স্টার্সের শিক্ষার্থী ইনতিশার মোস্তফা চৌধুরী, ফাইন্যান্স বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ফয়েজ আহমেদ পিয়াস ও হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট বিভাগের প্রাক্তন শিক্ষার্থী রাকিবুল জনি।  

এদের মধ্যে ইনতিশার ফরোয়ার্ড হিসেবে খেলে গোল করেছেন চারটি ও সহায়তা করেছেন সাত গোলে। ফয়েজ রাইট উইংয়ে খেলে গোল করেন ছয়টি ও সহায়তা করেন পাঁচটি গোলে। রাকিবুল মিডফিল্ডার হিসেবে খেলে একটি গোল করার পাশাপাশি সহায়তা করেন চারটি গোলে।  

ম্যানচেস্টার সিটি এফসির আয়োজনে এ বছর বিশ্বের নানা প্রান্ত থেকে আসা ৩২টি দল নকআউট ফরম্যাটে প্রতিদ্বন্দ্বিতা করে। এদের মধ্যে ছিল বহুজাতিক কোম্পানি, আর্থিক প্রতিষ্ঠান ও প্রযুক্তি কোম্পানি। ১৮৯৪ সালে প্রতিষ্ঠিত ম্যানচেস্টার সিটি এফসি, যা ম্যান সিটি নামে বহুল পরিচিত এবং ইংল্যান্ড ও ইউরোপের শীর্ষ ফুটবল ক্লাবগুলোর মধ্যে একটি। ইংলিশ প্রিমিয়ার লিগ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও ক্লাবটির উল্লেখযোগ্য সাফল্য রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জুন ০৬, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।