ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

খেলা

চীনে বডিবিল্ডার আল আমিনের একাধিক অর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
চীনে বডিবিল্ডার আল আমিনের একাধিক অর্জন

অলিম্পিয়া অ্যামেচার চায়নায় প্রতিনিধিত্ব করেছেন বাংলাদেশের বডিবিল্ডিং তারকা মি. ম্যান ফিজিক্স চ্যাম্পিয়ন-২০২২ইং মোহাম্মদ আল আমিন। সম্প্রতি চায়নাতে অনুষ্ঠিত আন্তর্জাতিক বডি বিল্ডিং প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে অসাধারণ সাফল্য অর্জন করে বাংলাদেশের নাম বিশ্ব দরবারে তুলে ধরেছেন।

বাংলাদেশের নরসিংদী জেলার কৃতি সন্তান ও নরসিংদীর সুপরিচিত ব্যবসায়ী মোহাম্মদ আল আমিন একাধিক বডিবিল্ডিং প্রতিযোগিতায় তার দক্ষতা প্রদর্শন করে বডিবিল্ডিং জগতে নিজেকে প্রমাণ করে আসছেন। সম্প্রতি চীনের সানায়া শহরে অনুষ্ঠিত অলিম্পিয়া অ্যামেচার বডিবিল্ডিং প্রতিযোগিতা-২০২৪ইং এ ৫০টিরও অধিক দেশ এবং ৩০০ জনেরও অধিক প্রতিযোগী অংশ নেয়।

মোহাম্মদ আল আমিন অলিম্পিয়া অ্যামেচার চায়না২০২৪ প্রতিযোগীতায় “ম্যান ফিজিক্স নভিস বিভাগে ২য় স্থান”, “অ্যামেচার ম্যান ফিজিক্স মাসকুলার বিভাগে ৪র্থ স্থান” এবং “ম্যান ফিজিক প্রো কোয়ালিফায়ার বিভাগে ৮ম স্থান” অর্জন করেন। তিনি বাংলাদেশে অনুষ্ঠিত বিএবিবিএফ ম্যান ফিজিক চ্যাম্পিয়নশিপ-২০২২ইং এ চ্যাম্পিয়ন হন, উল্লেখ্য তিনি ২০২৩ইং সালে দুবাই মাসল শোতে ৭ম স্থান এবং তাইওয়ান প্রো শোতে ৬ষ্ঠ স্থান অর্জন করেছিলেন।

বডিবিল্ডিং এর পাশাপাশি তিনি আন্তর্জাতিক সংগঠন “রোটারী আন্তর্জাতিক জেলা ৩২৮২” বাংলাদেশ এর যুব বিভাগ রোটার্যাক্ট এর সর্বোচ্চ নেতা “রোটার্যাক্ট জেলা প্রতিনিধি” হিসাবে ২০২১-২২ইং সালে নেতৃত্ব দান করেন। তার কঠোর পরিশ্রম ও অধ্যাবসায় তাকে বাংলাদেশেরে ছোট জেলা নরসিংদী থেকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে গেছে। বর্তমানে বিশে^র বিভিন্ন বডিবিল্ডিং মঞ্চে তার এই সাফল্য বাংলাদেশের তরুণ বডি বিল্ডারদের অনুপ্রেরণা হিসাবে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।