ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

খেলা

সাউথগেটের জন্য ইউরো জিততে চান রাইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
সাউথগেটের জন্য ইউরো জিততে চান রাইস

আরও একবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে ইতালি। ২০২০ সালের ফাইনালে তারা হেরে গিয়েছিল ইতালির কাছে।

এখন আবারও নিজেদের শিরোপা খুঁজে পাওয়ার খুব কাছে তারা। রোববার স্পেনের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড।  

দলটির কোচ গ্যারেথ সাউথগেটের অধীনে তৃতীয়বারের মতো অন্তত সেমিফাইনাল খেলেছে তারা। বার্লিনে স্পেনের বিপক্ষে ফাইনাল হবে দেশের বাইরে তাদের জন্য প্রথম। যদিও সমালোচনা বেশ আছে সাউথগেটকে নিয়ে, তবুও সাফল্যের বিচারে তিনি এগিয়ে বেশ ভালোভাবে।  

এবার সাউথগেটকে একটি শিরোপাও এনে দিতে চান বলে জানিয়েছেন ডেকলান রাইস। তিনি বলেন, ‘আশা করি, এবার আমরা এটা করতে পারবো (ট্রফি জেতা)। ‍শুধু একে-অন্যের জন্য নয়, কোচের জন্যও। আমার মনে হয় সে এমন কিছু প্রাপ্য। ’

আগেরবার ফাইনালে ১২০ মিনিটের খেলায় ইতালির বিপক্ষে ইংল্যান্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। পরে তারা টাইব্রেকারে হারে ৩-২ গোলে। তিন বছর আগে ওই হারের সঙ্গী ছিলেন রাইস। সেটি তাকে সারাজীবনই পোড়াবে বলে জানিয়েছেন তিনি।

রাইস বলেন, ‘ইতালিকে ট্রফিটা উঁচিয়ে ধরতে দেখা আমাকে সারাজীবন তাড়িয়ে বেড়াবে। আমরা এখন আরেকটা সুযোগ পেয়েছি যেখানে নিজেদের ইতিহাস লিখতে পারি। কিন্তু আমরা আরেকটি ভালো দলের মুখোমুখি হবো, যাদের অনেক সম্মান করতে হবে। ’

বাংলাদেশ সময় : ১৯০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।