ঢাকা, শুক্রবার, ১৭ শ্রাবণ ১৪৩১, ০২ আগস্ট ২০২৪, ২৬ মহররম ১৪৪৬

খেলা

সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
সেপ্টেম্বরে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সম্প্রতি ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলে এসেছে বাংলাদেশ নারী ফুটবল দল। দুই ম্যাচেই বাংলাদেশ জয়ী হলেও তাদের পারফরম্যান্সে সন্তুষ্ট নন নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

অক্টোবরে সাফের আগে আরও দুটি প্রীতি ম্যাচ খেলতে চান বলে জানিয়েছেন তিনি।

ভুটান থেকে দল ফেরার পর কোচের সঙ্গে আলোচনায় বসেছিলেন কিরণ। কোচকে আরও কঠিন ট্রেনিংয়ের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।  

কিরণ বলেন, ‌'কোচের সঙ্গে আমি বসেছিলাম। তার সঙ্গে সব বিষয়ে আমার কথা হয়েছে। তাকে আমি বলে দিয়েছি আরও স্ট্রং ট্রেনিং করাতে হবে। কারণ ভুটানের বিপক্ষে দুটি ম্যাচের মধ্যে প্রথম ম্যাচটি আমি ভালোভাবে দেখেছিলাম। প্রথম ম্যাচের সময় আমি সাফের মিটিংয়ের জন্য দেশের বাইরে ছিলাম। তখন দেখেছি। দ্বিতীয় ম্যাচের সময় আমি দেশে ছিলাম। তখন নেটের অনেক সমস্যা ছিল তাই আমি দ্বিতীয় ম্যাচটি ঠিকভাবে দেখতে পারিনি। '

'সেখানে আমি একটা জিনিস দেখেছি, মেয়েদের ফিটনেসের ঘাটতি রয়েছে। তখন আমি কোচের সঙ্গে আলোচনা করেছি। আমি বলেছি আপনি যাদের বিপক্ষে খেলেছেন তারা দক্ষিণ এশিয়ার সবচেয়ে দুর্বল দল। তাদের বিপক্ষে খেলা দেখে আমার মনে হয়েছে কোচের আরও শক্ত ট্রেনিং করাতে হবে। '

সাফের আগে সেপ্টেম্বরে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এখনও প্রতিপক্ষ নিশ্চিত নয়। তবে নেপালের সঙ্গ প্রীতি ম্যাচ খেলার সম্ভাবনার কথা জানিয়েছেন কিরণ।  

তিনি বলেন, '‌অবশ্যই আমরা সেপ্টেম্বরে আরও একটা ফ্রেন্ডলি ম্যাচ খেলব। কোচের চাওয়া তিনটা ম্যাচ। তবে এটা না পারলেও দুইটা ম্যাচ অবশ্যই আয়োজন করব। নারী ফুটবলে অনেক দেশই খেলতে আগ্রহী হয় না। আমরা যেতে চাইলেও রাজি হতে চায় না। হোস্ট করলেও আসতে চায় না। তবে আমি নেপাল গিয়েছিলাম। নেপালের প্রেসিডেন্টের সঙ্গে আমার কিছুটা কথা হয়েছে। তারা খেলতে রাজি আছে। সেক্ষেত্রে কোনো দল না পেলে আমরা নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবো। নেপালকে আমন্ত্রণ জানাব। তারা বেশ শক্তিশালী দল। '

‌‌‌'আমরা যে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছি সেই নেপাল এখন আর নেই। ভুটানও অনেক উন্নতি করেছে, এটা আপনারা ভুাটানের খেলা দেখেই বুঝতে পেরেছেন। এই মুহূর্তে টার্গেট শুধু সাফ, অন্যকিছু নিয়ে ভাবছি না। ' -যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।