ঢাকা, শুক্রবার, ১৭ শ্রাবণ ১৪৩১, ০২ আগস্ট ২০২৪, ২৬ মহররম ১৪৪৬

খেলা

সেমিফাইনালেই হেরে গেলেন সিওনতেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
সেমিফাইনালেই হেরে গেলেন সিওনতেক

ফ্রেঞ্চ ওপেন জিতেছেন চারবার। তার ওপর র‍্যাংকিংয়ের এক নম্বর খেলোয়াড়।

তাই স্বর্ণপদক জয়ের অন্যতম দাবিদার হিসেবেই প্যারিস অলিম্পিকে যাত্রা শুরু করেন ইগা সিওনতেক। কিন্তু ক্লে কোর্টে সেমিফাইনালেই হেরে গেলেন তিনি। ৬-২, ৭-৫ গেমে জিতে স্বর্ণের লড়াই থেকে তাকে ছিটকে দেন চীনের ঝেং কিনওয়েন। সোনা জয়ের লড়াইয়ে তার প্রতিপক্ষ হবেন আনা কারোলিনা কিংবা দোনা ভেকিচ।

ফ্রেঞ্চ ওপেনে কখনো চতুর্থ রাউন্ডের বেশি যেতে পারেননি ঝেং। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে ফাইনাল খেললেও হেরে যান আরিনা সাবালেঙ্কার কাছে। এবার ১৯৮৮ সালের পর চীনের প্রথম খেলোয়াড় হিসেবে মেয়েদের এককে অলিম্পিকের ফাইনালে উঠেছেন তিনি।

ঝেং বলেন, 'আমি কতটা রোমাঞ্চিত, সেটা সত্যিই বলে বোঝাতে পারব না। আমি বিশ্বের এক নম্বর খেলোয়াড়কে হারিয়েছি যে কি না রোলা গারোয় বছরের পর বছর ধরে চ্যাম্পিয়ন আসছে। যাত্রাটা সহজ ছিল না। তাছাড়া তিন দিনের ভেতর আট ঘণ্টার মতো সময় কোর্টে কাটিয়েছি। দেশের জন্য যদি আমাকে আরও তিন ঘণ্টা খেলতে হয়, আমার মনে হয় আমি খেলতে পারব। অলিম্পিকের মঞ্চে বিশ্বের এক নম্বর খেলোয়াড়কে হারানোর মানেটা আমার কাছে বিশাল। '

সিওনতেকের যাত্রা অবশ্য এখানেই শেষ হচ্ছে না। এখনো ব্রোঞ্জ জয়ের সুযোগ আছে এই পোলিশ তারকার।  

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।