ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

খেলা

নৃশংসতার বিচার ও বৈষম্যমুক্ত সমাজ চেয়ে মিরপুরে ক্রীড়া সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
নৃশংসতার বিচার ও বৈষম্যমুক্ত সমাজ চেয়ে মিরপুরে ক্রীড়া সাংবাদিকদের মানববন্ধন

কোটা সংস্কার আন্দোলন এখন পুরো দেশজুড়ে ছড়িয়ে পড়েছে। শনিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গেটের সামনে তাতে সামিল হয়েছেন ক্রীড়া সাংবাদিকরাও।

 

‘শিক্ষার্থী-জনতার ওপর নৃশংসতার বিচার চাই, বৈষম্যমুক্ত সমাজ চাই’ এমন স্লোগান সামনে রেখে ‘আমরা ক্রীড়া সাংবাদিক’ ব্যানারে মানবন্ধন করেন একশর বেশি ক্রীড়া সাংবাদিক। এ সময় সিনিয়র কয়েকজন সাংবাদিক বক্তব্য রাখেন।  

দৈনিক কালের কণ্ঠের ক্রীড়া সম্পাদক এ টি এম সাইদুজ্জামান বলেন, ‘গত কিছুদিনে, জুলাই মাসে যা ঘটেছে এবং এখন যা ঘটছে, তাতে শোক জানানোর কোনো ভাষা নেই। শুধু একজন ক্রীড়া সাংবাদিক হিসেবে নই, আমি এখানে একটি স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হিসেবে এসেছি। আমি মর্মাহত, শোকাহত। ’

নিউজজিটোয়েন্টিফোর ডটকমের ক্রীড়া সাংবাদিক শামীম চৌধুরী বলেছেন, ‘এই আন্দোলনে নিহতের সঠিক সংখ্যা আমরা এখনো জানি না। বিভিন্ন মাধ্যম থেকে বিভিন্ন কথা শুনছি। এর মধ্যে কিন্তু পাঁচজন সাংবাদিক দায়িত্ব পালন করতে গিয়ে নিহত হয়েছেন। ক্রীড়া সাংবাদিকদের পক্ষ থেকে আমরা তাঁদের আত্মার মাগফিরাত কামনা করছি। পেশাগতভাবে তাঁরা আমাদেরই সহকর্মী, আমরা প্রথমেই দাবি করব, প্রতিটি মৃত্যুর সঠিক ও বিশ্বাসযোগ্য বিচার হোক।

সিনিয়র ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদ বলেন, ‘দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এখানে এসেছি। ইউনিসেফের একটা হিসাব দেখলাম, ৩২ শিশু মারা গেছে। সেই শিশুটা তো আমার আপনার শিশুও হতে পারত। আমাদের যে কারও শিশু হতে পারত। আমরা তাহলে কাদের জন্যই দেশটা তৈরি করছি? কাদের জন্য এই দেশটা বিনির্মাণ করার চেষ্টা করছি? আমাদের আগামী প্রজন্মের জন্য। ’

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।