ঢাকা, বৃহস্পতিবার, ২৪ শ্রাবণ ১৪৩১, ০৮ আগস্ট ২০২৪, ০২ সফর ১৪৪৬

খেলা

টানা পাঁচবার সোনা জয়ের রেকর্ড লোপেজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
টানা পাঁচবার সোনা জয়ের রেকর্ড লোপেজের

প্রথম অ্যাথলেট হিসেবে অলিম্পিকে একই ইভেন্টে টানা পঞ্চম ব্যক্তিগত সোনা জিতে রেকর্ড গড়েছেন মিহাইন লোপেজ। এই অর্জনে কিউবার এই রেসলার ছাড়িয়ে গেছেন অলিম্পিকের দুই কিংবদন্তি কার্ল লুইস ও মাইকেল ফেলপসকেও।

প্যারিস অলিম্পিকে গতকাল রেসলিংয়ের ১৩০ কেজি গ্রেকো-রোমান ইভেন্টের ফাইনালে চিলির ইয়াসমানি আকোস্তাকে হারিয়ে সোনা জেতেন লোপেজ। এই জয়েই তিনি গড়েন রেকর্ড। তার আগে চারটি সোনা জিত রেকর্ডের এই তালিকায় রয়েছেন লুইস (অ্যাথলেটিকস/লং জাম্প), মাইকেল ফেলপস (সাঁতার/২০০ মিটার মেডলি), কেটি লেডেকি (সাঁতার/৮০০ মিটার ফ্রিস্টাইল), আল ওয়েরতের (অ্যাথলেটিকস/ডিসকাস), পল এলভেস্ট্রম (সেইলিং) এবং কাউরি ইচোর (রেসলিং)।  

লোপেজ অবশ্য অবসর নিয়েছিলেন ২০২১ সালে। কিন্তু রেকর্ড গড়ার জন্য তিনি আবারও ফিরে আসেন। বর্তমানে এই রেকর্ড ভাঙতে পারেন কেবল একজন। চারবার ব্যক্তিগত সোনা জয় করে এখনও খেলে যাচ্ছেন লেডেকি। এই অ্যাথলেট যদি পরবর্তী অলিম্পিকে সোনা জেতেন তাহলে এই রেকর্ডে নাম লেখাতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।