ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

খেলা

রিলেতে কানাডার সোনা, যুক্তরাষ্ট্রের হতাশা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
রিলেতে কানাডার সোনা, যুক্তরাষ্ট্রের হতাশা

অ্যাথলেটিকসে  ৪ গুণিতক ১০০ মিটার রিলেতে যুক্তরাষ্ট্রের মেয়েরা স্বর্ণ জিতলেও আবারও হতাশ করেছে ছেলেরা। বরাবরের মতো এবারও ঝামেলা সেই ব্যাটন হাতবদলের সময়ই।

শেষপর্যন্ত ডিসকোয়ালিফাইড হতে হয় তাদের। সবাইকে চমকে দিয়ে ২৮ বছর পর এই ইভেন্টে ফের স্বর্ণের দেখা পেল কানাডা। তাদের চার অ্যাথলেট মিলিয়ে রেস শেষ করেন ৩৭.৫০ সেকেন্ডে।

প্রথম তিন লেগ শেষে তিনেই ছিল কানাডা। কিন্তু অ্যারন ব্রাউন, জেরম ব্লেক, ব্রেন্ডন রডনির পর ট্র্যাকে ঝড় তুলেন আন্দ্রে ডে গ্রাস। তার অসাধারণ দৌড়ে সবার প্রথমে থেকে ফিনিশিং লাইন স্পর্শ করে কানাডা। দক্ষিণ আফ্রিকা রুপা (৩৭.৫৭) ও গ্রেট ব্রিটেন (৩৭.৬১) জেতে ব্রোঞ্জ।

যুক্তরাষ্ট্রের ঝামেলাটা বাঁধে প্রথম লেগ শেষেই। অসাধারণ শুরুর পরও ব্যাটন হাতবদল করতে গিয়ে সতীর্থ কেনি বেডনারেকের সঙ্গে অনিচ্ছাকৃত সংঘর্ষে বাঁধেন ক্রিস্টিয়ান কোলম্যান। শেষ পর্যন্ত জোনের বাইরে গিয়ে ব্যাটন বদল করতে হয় তাকে। যে কারণে রেস শেষ করলেও ডিসকোয়ালিফাইড হয় যুক্তরাষ্ট্র।

মেয়েদের একই ইভেন্টে অবশ্য এমন পরিণতি হয়নি যুক্তরাষ্ট্রের। ৪১.৭৮ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ নিশ্চিত করেন মেলিসা জেফারসন, টোয়ানিশা টেরি, গ্যাব্রিয়েল থমাস ও শা'কারি রিচার্ডসন। গ্রেট ব্রিটেন রুপা (৪১.৮৫) ও জার্মানি পেয়েছে ব্রোঞ্জ (৪১.৯৭)।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪

এএইচএস     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।