ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পেলের পর স্লাইডারের কুয়াড্রুপল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, জুলাই ৯, ২০১০
পেলের পর স্লাইডারের কুয়াড্রুপল

পেলের পর স্নাইডারের কুয়াড্রুপল

স্পোর্টস ডেস্ক
বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি

জোহনেসবার্গ: নেদাল্যান্ডসের মিডফিল্ডার ওয়েসলি স্নাইডার এগিয়ে যাচ্ছেন কুয়াড্রুপল জয়ের পথে। এর আগে এই রেকর্ড ছিল কেবল ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলের।



ইন্টার মিলানের হয়ে ইতালিয়ান কাপ, সেরি ‘আ’ ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও জিতেন আগুনে ফর্মে থাকা এই ডাচ। রিয়াল মাদ্রিদে নিজেকে সেভাবে তুলে ধরতে না পারায় পাড়ি জমান ইতালির ইন্টার মিলানে। ইন্টারেই যেন নিজেকে ফিরে পান স্নাইডার। ক্লাবের হয়ে জেতেন ট্রেবল।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে এসেও মাতাচ্ছেন তিনি। এর মধ্যে পাঁচ গোল করে স্পেনের ডেভিড ভিয়ার সঙ্গেই আছেন সোনার বুটের যৌথ দাবিদার হিসেবে। তবে ব্যক্তি হিসেবে কোন ইউরোপীয় তাঁর আগে কুয়াড্রুপল জিততে পারেনি। ভুভুজেলার দেশ এবার সেই হাতছানিই দিচ্ছে তাঁকে।
 
রোববার স্পেনের বিপক্ষে জয় পেলেই শিরোপা ঘরে তুলে নেবে নেদারল্যান্ডস। আর প্রথম ইউরোপিয়ান হিসেবে কুয়াড্রুপলও জেতা হবে স্নাইডারের।

১৯৬২ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে পেলে ও তাঁর ছয় ক্লাব সঙ্গী ঘরোয়া সাও পাওলো লিগ, ব্রাজিল কাপ ও কোপা লির্বাতাদোরেস জেতেন। সেই সঙ্গে ১৯৬২ সালের বিশ্বকাপের মুকুটও।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘন্টা, জুলাই ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।