ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

জার্মান কোচের ভবিষ্যৎ নিয়ে গালগল্প

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১০
জার্মান কোচের ভবিষ্যৎ নিয়ে গালগল্প

এরাসমিয়া: সেমিফাইনালে স্পেনের কাছে হারার পর জার্মান কোচ জোয়াকিম লোর ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে চারিদিকে। এরই মধ্যে দলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে হয়েছে এ কোচের।

তবে আপাতত নীরব থাকতেই পছন্দ লো’র।

জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) সঙ্গে লোর চার বছরের চুক্তির মেয়াদ শেষ হয় গত মাসেই। বিশ্বকাপে তখন দাপটের সঙ্গে খেলেছে জার্মানি। কোচের তখন নিজের চাকরি নিয়ে ভাবার ফুরসত ছিলো না।

বুধবার সেমিফাইনালে হারের পর কোচের দায়িত্বে আর থাকছেন কিনা এমন প্রশ্নের জবাবে লো বলেন,‘‘বিশ্বকাপের পরই এ ব্যাপারে কথা হতে পারে। ’’

দক্ষিণ আফ্রিকায় আসার আগে জার্মান দলটিকে অনেকেই ফেভারিটের তালিকায় রাখেনি। নিয়মিত অধিনায়ক মাইকেল বালাকসহ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ছাড়াই বিশ্বকাপে খেলতে আসে তারা। কিন্তু মেসুত অজিল ও থমাস মুলারসহ একঝাঁক তরুণদের নিয়ে গড়া জার্মানির খেলা সবার প্রশংসা আদায় করে নেয়।

প্রথম পর্বে অস্ট্রেলিয়াকে ৪-০ গোলে হারানোর পর নকআউট রাউন্ডে ইংল্যান্ডকে ৪-১ গোলে। এরপর কোয়র্টার ফাইনালে আর্জেন্টিনাকে ৪-০ তে উড়িয়ে দিয়ে শীর্ষ চারে জায়গা করে নেয় লোর দল। কিন্তু সেমিফাইনালে স্পেনের কাছে ১-০ গোলে হেরে শিরোপা প্রতিদ্বন্দ্বিতা থেকে ছিটকে পড়ে।

শনিবার পোর্ট এলিজাবেথে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে তিনবারের চ্যাম্পিয়নরা।

ইয়ুর্গেন কিন্সম্যানের থেকে দায়িত্ব নেওয়া লো জার্মানিকে নিয়ে গেছেন ২০০৮ এর ইউরো ফাইনালেও।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘন্টা, জুলাই ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।