ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ফতুল্লাহ স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০১০
ফতুল্লাহ স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা: ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে নারায়ণগঞ্জ বিদ্যুৎ কর্তৃপক্ষ। ৪২ লাখ টাকা বকেয়া পড়ায় রোববার এ সিদ্ধান্ত নেওয়া হয়।



এতে স্টেডিয়ামের আবাসিক কোয়ার্টারে ৩৫টি পরিবার তিনদিন হলো বিদ্যুৎ এবং পানি সমস্যা নিয়ে মানবেতর জীবনযাপন করছে।

জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)’র কর্মচারীরা ওই আবাসিক কোয়ার্টারে থাকেন। নাম প্রকাশে অনিচ্ছুক এককর্মচারী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,“বিদ্যুৎ এবং পানি না থাকায় আমরা অকূল পাথারে পড়েছি। এতগুলো পরিবারের দুর্দশার কথা উর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পরেও পরিস্থিতির কোন উন্নতি হয়নি। ”

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং এনএসসির ঠেলা ঠেলিতে গত চার বছরে ৪২ লাখ টাকা বিদ্যুৎ বিল বাকি পড়ে। ২০০৬ সালে ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম বরাদ্দ দেওয়া হয় বিসিবিকে। যদিও ওই টেস্ট ভেন্যুকে পাকাপাকিভাবে দেওয়া হয়নি ক্রিকেটকে। শুধু অনুমতি আছে ব্যবহারের।

এখনও ফতুল্লাহ স্টেডিয়ামের প্রশাসনিক কার্যক্রম দেখভাল করছে এনএসসি। একজন প্রশাসকসহ কর্মকর্তা ও কর্মচারী রাখা হয়েছে দায়িত্ব পালনের জন্য।

স্টেডিয়াম প্রশাসক হাবিবুর রহমানের সেল ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। তবে এনএসসির পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক আব্দুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বিদ্যুৎ বিল পরিশোধদের দায়িত্ব বিসিবির।

তিনি বলেন,“চার বছর আগে স্টেডিয়াম বুঝিয়ে দেওয়া হয়েছে। বিদ্যুৎ বিলসহ যাবতীয় দেখভাল করার কথা তাদেরই। তারা সেটা করেনি। আমরা দুই পক্ষ বসে একটা গ্রহণযোগ্য সমাধানের চেষ্টা করছি। আশা করি শিগগিরই বিদ্যুৎ সংযোগ পাওয়া যাবে। ”

কর্মচারীদের দুর্ভোগের প্রসঙ্গে তিনি বলেন,“ক্রীড়া প্রতিমন্ত্রী দেশে না থাকায় দ্রুত সমাধান করা সম্ভব হচ্ছে না। তবে বিদ্যুৎ অফিসকে চিঠি দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে কিছু টাকা দিয়ে সমাধানের চেষ্টা করবো। ”

এদিকে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,“একটি চিঠি দিলেই সব দায়দায়িত্ব নেওয়া সম্ভব নয়। বিসিবিকে স্টেডিয়াম দেওয়ার আগেও এনএসসির অনেক বিল বকেয়া ছিলো। দুই পক্ষ এক সঙ্গে বসে এর সমাধাণ করতে হবে। ”

বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় আইনশৃঙ্খলা বাহিনীর আবাসিক ক্যাম্প এবং ভোটার আইডি তৈরির সময় ব্যাপকভাবে ফতুল্লাহ স্টেডিয়ামে বিদ্যুৎ ব্যবহার করা হয়। এনএসসি থেকে জানানো হয় ওই দুই বছরের বিদ্যুৎ বিল পরিশোধের দায়িত্ব ছিলো স্থানীয় জেলা প্রশাসনের। কিন্তু শেষ পর্যন্ত জেলা প্রশাসক বিল পরিশোধ না করায় জটিলতা তৈরি হয়েছে বলে জানান আব্দুর রহমান।       

বাংলাদেশ সময়: ২০২৪ ঘন্টা, জুলাই ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।