ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

খেলা

জাতীয় বয়সভিত্তিক সাঁতার বৃহস্পতিবার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০
জাতীয় বয়সভিত্তিক সাঁতার বৃহস্পতিবার

ঢাকা: মিরপুর জাতীয় সুইমিং কমপ্লেক্সে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বি আর বি কেবলস ২৬তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা।

এ লক্ষ্যে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে বুধবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ সাঁতার ফেডারেশন জানায় তিনদিনের এ প্রতিযোগিতায় মোট ৬৩৪ জন সাঁতারু অংশ নিচ্ছেন।

এর মধ্যে মেয়ে সাঁতারু ১৭০ জন।

৩৩টি জেলা ক্রীড়া সংস্থা, ৩৪টি ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এবং বাংলাদেশ আনসারের হয়ে প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন তাঁরা।

সাঁতারের কর্মকর্তারা জানান, মোট পাঁচটি বয়স শ্রেণীতে প্রতিদ্বন্দ্বিতা হবে। অনূর্ধ্ব-১০, ১১ থেকে ১২, ১৩ থেকে ১৪, ১৫ থেকে ১৭ এবং ১৮ থেকে ২০ বছরের মধ্যে খেলা হবে। সব মিলিয়ে ছেলে এবং মেয়ে উভয় বিভাগে মোট ১০০টি ইভেন্ট থাকবে।

টুর্নামেন্টের খরচ ধরা হয়েছে ১৩ লাখ টাকা। যার মধ্যে পৃষ্ঠপোষক বি আর বি কেবলস দিচ্ছে পাঁচ লাখ টাকা। বাকি টাকার যোগান দেওয়া হবে ফেডারেশনের কোষাগার থেকে।

 

এদিকে প্রতিযোগিতা থেকে প্রতিভাবান সাঁতারুদের বাছাই করে দীর্ঘ্য মেয়াদে প্রশিক্ষণ দেওয়া হবে। সাঁতার ফেডারেশনের যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা বলেন,“প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য অস্ট্রেলিয়ান স্পোর্টস আউটরিট নামের একটি প্রতিষ্ঠান ১৩ হাজার মার্কিন ডলার দিয়েছে। সেখান থেকেই খরচ করা হবে প্রশিক্ষণের জন্য। ”

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের আবেদনের সাড়া দিয়ে গত বছর জুনে এ অর্থ অনুদান দেয় অস্ট্রেলিয়া।

 বাংলাদেশ সময়: ২০৩০ ঘন্টা, জুলাই ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa