ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সাকিব তৃতীয়সেরা টেস্ট অল-রাউন্ডার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০
সাকিব তৃতীয়সেরা টেস্ট অল-রাউন্ডার

ঢাকা: একদিনের ক্রিকেটে শীর্ষ অল-রাউন্ডারের জায়গা কয়েক দিন আগেই পোক্ত করেছেন জাতীয় দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। এবার টেস্ট অল-রাউন্ডার হিসেবে উঠে এসেছেন তৃতীয় স্থানে।



আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিলায়েন্স মোবাইল টেস্ট প্লেয়ারদের র‌্যাঙ্কিং প্রকাশ করে।

বাহাতি অল-রাউন্ডার সাকিব আল হাসানের বর্তমান স্কোর ৩৩৪। গত মে-জুনে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের পারফরমেন্স মূল্যায়নে শীর্ষ পাঁচজনের মধ্যে জায়গা করে নেন ২৩ বছর বয়সী এ অল-রাউন্ডার। এর আগে টেস্টে তার সর্বোচ্চ স্কোর ছিলো ৩৩৫।

শীর্ষ টেস্ট অল-রাউন্ডারের জায়গা ধরে রেখেছেন দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস। তিনি স্কোর তুলেছেন ৪৪২। দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ড অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি। তাঁর ঘরে জমা হয়েছে ৩৯৩ স্কোর। এছাড়া ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান চতুর্থ এবং ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো পঞ্চম স্থানে রয়েছেন।

টেস্ট ব্যাটসম্যান হিসেবে শীর্ষে আছেন ভারতের বীরেন্দ্র শেবাগ। মারকাটারি এ ব্যাটম্যানের স্কোর ৮৬৩। দ্বিতীয় স্থানে আছেন শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে। তৃতীয় স্থানে আছেন লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা। চতুর্থ গৌতম গম্ভীর আর পঞ্চম অস্ট্রেলিয়ার মাইকেল কার্ক।

টেস্ট বোলার হিসেবে শীর্ষ স্থান ধরে রেখেছেন ডেল স্টেইন। দ্বিতীয় স্থানে উঠে এসেছেন পাকিস্তানের মোহাম্মদ আসিফ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘন্টা, জুলই ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।