ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

মেসি, রোনালদোর কাতারে ব্রাজিলিয়ান মোউরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
মেসি, রোনালদোর কাতারে ব্রাজিলিয়ান মোউরা লুকাস মোউরা

ঢাকা: বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের সেরাদের তালিকায় শীর্ষে যে দুটি নাম বারবার আলোচনায় চলে আসে, তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন এক ব্রাজিলিয়ান ফুটবলার। বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি আর রিয়াল মাদ্রিদের গোলমেশিন ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে বসতে যাচ্ছেন ব্রাজিল তারকা লুকাস মোউরা।



ব্রাজিলিয়ান এ ফুটবলার খুব ‍শিগগিরিই আর্জেন্টাইন তারকা মেসি আর পর্তুগিজ তারকা রোনালদোর প্রতিদ্বন্দ্বী হিসেবে আত্মপ্রকাশ করবেন বলে জানিয়েছেন তার এজেন্ট।

প্যারিস সেইন্ট জার্মেইনের হয়ে খেলা ২২ বছর বয়সী মোউরার এজেন্ট ওয়াগনার রিবেরিও এমনটাই বলেছেন। তার মতে, ‘পিএসজিতে মোউরা অসাধারণ একটি মৌসুম খেলে চলেছেন। তিনি লিগ ওয়ান চ্যাম্পিয়নশীপে দারুণ ছন্দে রয়েছেন। অল্প কয়েকদিনের মাঝেই তিনি বিশ্বসেরা ফুটবলারদের কাতারে চলে আসবেন। ’

তিনি আরো যোগ করেন, ‘মোউরা যেভাবে খেলে চলেছেন তাতে খুব শিগগিরি নেইমার, জ্লাতান ইব্রাহিমোভিচ, মেসি আর রোনালদোকে টপকে যাবেন। আর তিনি এভাবেই এগিয়ে চলেছেন। মোউরা প্রতিটি ম্যাচেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সদা প্রস্তুত থাকেন, গোল করেন, পেনাল্টি অর্জন করেন। ’

ব্রাজিলের এ উইঙ্গার দেশের জার্সি গায়ে মাঠে নেমেছেন ৩১টি ম্যাচে। পিএসজির হয়ে খেলেছেন ৫৯টি ম্যাচ। আর সাবেক ক্লাব সাওপাওলোর হয়ে তিনি মাঠে নামেন ৭৪টি ম্যাচে। ব্রাজিল জাতীয় দলের হয়ে খেলে মোউরা জিতেছেন সাউথ আমেরিকান ইউথ চ্যাম্পিয়নশীপ, অলিম্পিক সিলভার মেডেল, ফিফা কনফেডারেশন কাপ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।