ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

খেলা

শেখ জামালের মুখোমুখি বুসান আইপার্ক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
শেখ জামালের মুখোমুখি বুসান আইপার্ক ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন শেখ জামালের সঙ্গে প্রীতি ম্যাচ খেলেতে ঢাকায় এসেছে দক্ষিণ কোরিয়ার ক্লাব বুসান আইপার্ক। দুই দেশের মধ্যে সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় করতেই ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও দ. কোরিয়ার দল দুইটি।



জাপান-বাংলাদেশ ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের পরে আবারো বাংলাদেশের ফুটবল প্রেমীরা বড় একটি ম্যাচ দেখতে চলেছে।

ভুটান থেকে সদ্যই কিংস কাপ জিতে আসা শেখ জামালের প্রতিপক্ষ হিসেবে খেলতে নামবে এশিয়ার সেরা লিগ গুলোর মধ্যে অন্যতম কে’লিগের ঐতিহ্যবাহী ক্লাব চারবারের চ্যাম্পিয়ন বুসান আইপার্ক। তারা নিজেরাই বাংলাদেশ প্রিমিয়ার লিগের দু’বারের চ্যাম্পিয়ন শেখ জামালের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে আগ্রহ দেখায়।

বৃহস্পতিবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় ২৩ সদস্যের দ. কোরিয়ার বুসান আইপার্ক। ২৭ ডিসেম্বর (শনিবার) বিকেল ৫ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ম্যাচ শুরুর একদিন আগে (শুক্রবার) এক সংবাদ সম্মেলনে হাজির হন দুই দলের কোচ এবং অধিনায়ক। এ সময় বুসান আই পার্কের কোচ ইয়ান সুং ওয়ে জানান, দুই দেশের মধ্যে সম্প্রীতির বন্ধনকে আরো সুদৃঢ় করতেই এই ম্যাচ। আমরা বাংলাদেশের ফুটবল সম্পর্কে তেমন কিছু জানিনা। তবে, বাংলাদেশের এ দলটি বেশ শক্তিশালী বলে জেনেছি। আমরা এটাও শুনেছি শেখ জামাল দলটি বিদেশের মাটিতেও বেশ ছন্দে থাকে। ’

এর আগে তিনি জানান, ‘বাংলাদেশের কন্ডিশনও আমাদের কাছে অপরিচিত। তবে ভালো খেলার মধ্য দিয়ে আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামব। ’

জাতীয় দলের কোনো ফুটবলার বুসান আইপার্কের সঙ্গে আসেননি। তবে, যুবদলের বেশ কয়েকজন ভালো পারফর্মার রয়েছেন দলটিতে।

এ ম্যাচটির গ্যালারী টিকিটের মূল্য ধরা হয়েছে ৩০ টাকা। আর ভিআইপি টিকেটের মূল্য ধরা হয়েছে ৬০ টাকা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়েছে প্রতিটি টিকিটের সাথে একটি করে বাফুফে’র লটারির টিকিট ফ্রি দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।