ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

খেলা

পেলেকে টপকে ইতোর পাশে ইয়াইয়া তোরে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
পেলেকে টপকে ইতোর পাশে ইয়াইয়া তোরে! ইয়াইয়া তোরে

ঢাকা: আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের তকমা পেতে চলেছেন ইয়াইয়া তোরে। ম্যানচেস্টার সিটির তারকা এ ফুটবলার এবার এ পুরস্কারটি জিতলে তা হবে চতুর্থবারের মতো আফ্রিকার বর্ষসেরা পুরস্কার জয়।

একক ভাবে উঠে যাবেন এ তালিকার শীর্ষে।

এবারে আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের জন্য কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। তার মধ্যে ইয়াইয়া তোরে এ পুরস্কারের অন্যতম দাবিদার বলে জানায় আফ্রিকান বিভিন্ন সংবাদমাধ্যম।

তোরের সঙ্গে সংক্ষিপ্ত তালিকায় আরো রয়েছেন গ্যাবোনের বরুশিয়া ডর্টমুন্ডের ফুটবলার পিয়েরে এমেরিক এবং নাইজেরিয়ান গোলরক্ষক লিলের হয়ে খেলা ভিসেন্ট এনিয়েমা।

৩১ বছর বয়সী তোরে সাবেক ক্লাব বার্সেলোনার মিডফিল্ড সামলেছেন ৭৪টি ম্যাচে। আইভোরি কোস্টের তারকা ফুটবলার দেশের হয়ে খেলেছেন ৮৫টি ম্যাচ। আর ম্যান সিটির জার্সি গায়ে নেমেছেন ১৫০টি ম্যাচে।

এর আগে তিনবার করে আফ্রিকার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি জিতেছেন ক্যামেরুনের স্যামুয়েল ইতো এবং ঘানার আবেদি পেলে। তবে, ইতো জিতেছেন সর্বোচ্চ চারবার। গতবার পেলেকে ছুঁয়ে এবারে কি তোরে পারবেন ইতোকে ছুঁতে? সেটি জানতে অপেক্ষায় থাকতে হবে ৮ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।