ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

খেলা

শীর্ষে থেকেই বছর শেষ চেলসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৪
শীর্ষে থেকেই বছর শেষ চেলসির ছবি : সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে দিনের শুরুর ম্যাচে মাঠে মুখোমুখি হয় চেলসি আর ওয়েস্টহাম ইউনাইটেড। ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি ২-০ গোলে হারিয়েছে ওয়েস্টহামকে।

সর্বোচ্চ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান অক্ষুন্ন রাখলো হোসে মরিনহোর ছাত্ররা।

বড়দিনের উৎসবের সময় যখন অন্য লিগের ফুটবলাররা ছুটিতে, তখন ইংলিশ প্রিমিয়ারের দলগুলো মাঠে নেমেছিল নিজেদের ম্যাচে।

ম্যাচের শুরুতে চেলসি কোচ হোসে মরিনহো মাঠে পাঠান ইভানোভিচ, জন টেরি, সেস ফ্যাব্রিগাস, উইলিয়ান, অস্কার, হ্যাজার্ড আর দিয়েগো কস্তার মতো তারকাদের। কোচকে নিরাশ করেননি চেলসির তারকারা।

ম্যাচের প্রথমার্ধেই জন টেরির গোলে লিড নেয় চেলসি। ম্যাচের ৩১ মিনিটে গোলটি করেন টেরি। আর এ গোলে তাকে সহায়তা করেন আরেক চেলসি তারকা দিয়েগো কস্তা।

প্রথমার্ধে স্বাগতিক হিসেবে খেলতে নামা চেলসি ম্যাচের ৭৩ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রনে রাখে। ওয়েস্টহামের ডিফেন্সে বারবার আক্রমণ শানালেও ১-০ গোল নিয়েই বিরতিতে যেতে হয় মরিনহোর শিষ্যদের।

বিরতির পর ফিরে ম্যাচের ৬২তম মিনিটে লিড দ্বিগুন করে চেলসি। দলের দ্বিতীয় গোলটি আসে দিয়েগো কস্তার পা থেকে। ইডেন হ্যাজার্ডের অ্যাসিস্টে বাঁপায়ের জোড়ালো শটে ওয়েস্টহামের তিনজন ডিফেন্ডার আর গোলরক্ষকের ফাঁক গলে গোলটি করেন কস্তা।

দ্বিতীয় গোলের পাঁচ মিনিট পরেই আবারো গোলের সুযোগ পেয়েছিল মরিনহোর ছাত্ররা। অস্কারের ২৫ গজ দূর থেকে নেওয়া শটটি রুখে দিয়ে এ যাত্রায় দলকে রক্ষা করেন অতিথি দলের গোলরক্ষক আদ্রিয়ান।

খেলার ৮৮ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামা ওয়েস্টহামের আমালফিতানোর একটি শট চেলসির গোলবারে লেগে ফিরে আসে। ফলে, ব্যবধান কমানো সম্ভব হয়নি অতিথিদের। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক চেলসি।

আর এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষেই রইল চেলসি। ১৮ ম্যাচ থেকে ১৪টি জয়, তিনটি ড্র আর মাত্র একটি হার নিয়ে চেলসির অর্জিত পয়েন্ট ৪৫।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ২৬ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।