ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

খেলা

রাউলের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০
রাউলের বিদায়

মাদ্রিদ: রিয়াল মাদ্রিদের রাউল গঞ্জালেস না রাউলের রিয়াল মাদ্রিদ। উত্তর সহজ।

দুটোই। সেই কিশোর বয়স থেকে রিয়ালের সঙ্গে তার সম্পর্ক। সুখে-দুঃখে ১৮টি বছর কেটেছে রিয়ালের ছাতার নীচে। চিরচেনা মাঠ আর সতীর্থদের ছেড়ে রাউল চলে যাচ্ছেন।

১৮ বছরের সঙ্গীকে বিদায় জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে রিয়াল মাদ্রিদ সহকর্মী আর ভক্তরা।

স্থানীয় সংবাদ মাধ্যম গুলো জানিয়েছে ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন জার্মানির কাব শালকে জিরো ফোরের সঙ্গে।

এ উপলক্ষ্যে সোমবার রিয়াল মাদ্রিদের মাঠ বার্নাব্যু স্টেডিয়ামে আয়োজন করা হবে সংবাদ সম্মেলন। এতে উপস্থিত থাকবেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফোরেন্তিনো পেরেজ এবং জর্জ ভালদানো। কাবটির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

১৫ বছরের কিশোর রাউল রিয়ালে যোগ দেন ১৯৯২ সালে। স্প্যানিশ কাবের হয়ে অভিষেক হয় রিয়াল জারাগোজার বিপক্ষে দুবছর পর। তখন বয়স ১৭ বছর। এরপর কোন প্রলোভনই তাঁকে রিয়াল ছাড়া করতে পারেনি। দেড় যুগের সংসার ছেড়ে নতুন ঘর বাঁধছেন জার্মানিতে।

কাবের অনেক সাফল্যের সঙ্গী তিনি। ছয়টি স্প্যানিশ লিগ আর তিনটি ইউরোপিয়ান চ্যাম্পিয়ন লিগের শিরোপা ঘরে তুলতে তাঁর ভূমিকার কথা স্মরণ রাখবে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের হয়ে ১০২ টি ম্যাচ খেলে ৪৪ গোল করে স্পেনের সর্বকালের সেরা স্কোরারের খেতাবটিও রয়েছে এই স্ট্রাইকারের দখলে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, জুলাই ২৬, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa