ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

কলম্বো টেস্টের প্রথম দিন শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০
কলম্বো টেস্টের প্রথম দিন শ্রীলঙ্কার

কলম্বো: কুমার সাঙ্গাকারা রানের কারিগর। তাঁর সহকারি থারাঙ্গা পারানাভিতানা।

দুজনে মিলেই শ্রীলঙ্কার রানের চাকা ঘোরাচ্ছেন। এই দুই ব্যাটসম্যানের শতকে কলম্বো টেস্টের প্রথম দিনটা স্বাগতিকদের। দুই উইকেট হারিয়ে দিন শেষে তাদের সংগ্রহ ৩১২ রান।

টানা দুই টেস্টে সেঞ্চুরি পেলেন তাঁরা দুজন। আগের টেস্টে ১০৩ রান করে আউট হয়েছিলেন অধিনায়ক। এবার অপরাজিত আছেন ১৩০ রানে। ১৫টি চারের মারসহ ২২৫ বল খেলেছেন সাঙ্গাকারা। যার মধ্যে চোখধাঁধানো কিছু শট ছিলো। ঝুঁকিপূর্ণ শটগুলো এড়িয়ে গেছেন সুকৌশলে। ভারতীয় বোলারদের হতাশায় ডুবিয়েছেন অসীম ধৈর্য্য দেখিয়ে। টেস্ট সাঙ্গাকারার এটি ২৩তম শতক।

পারানাভিতানা সাজঘরে ফিরলেন কাটায় কাটায় ১০০ রান করে। টেস্ট ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় শতক। গলে টেস্টে প্রথম সেঞ্চুরিটা (১১১ রান) করেছেন। সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে সোমবার বিদায়ের আগে অধিনায়কের সঙ্গে ১৭৪ রানের জুটি গড়েছেন। ১০টি চার ও একটি ছয়ের মার মিলিয়ে ২২১ বল খেলে ইশান্ত শর্মার বলে সরাসরি বোল্ড হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান পারানাভিতানা ও তিলকরত্নে দিলশান। উদ্বোধনী জুটিতে এসেছে ৯৯ রান। প্রজ্ঞান ওঝার বলে ভিভিএস লক্ষ্মণের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৫৪ রান করেন দিলশান।

তিন টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘন্টা, জুলাই ২৬, ২০১০

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa