ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

ভারতও ছুটছে লঙ্কাচূড়ার দিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০
ভারতও ছুটছে লঙ্কাচূড়ার দিকে

কলম্বো: শ্রীলঙ্কার রানের চূড়াটা এমন উচ্চতায় গিয়ে ঠেকেছে যাকে অতিক্রম করা মোটেই সহজ নয়। ভারতীয় ব্যাটসম্যানরা মরণকামড় দিয়ে উইকেটে পড়ে থাকলেও খুব বেশি লাভ হবে না।

৬৪২ রানের চূড়ায় পৌঁছাতে অনেকটা সময় লেগে যাবে বৈকি। এতে টেস্টের ভাগ্য ঝুলে যেতে পারে ড্রতে।

ভারত: ৯৫/০
শ্রীলঙ্কা: ৬৪২/৪ডি

এখানেই শেষ নয়। মুরালি পরবর্তী যুগেও সাফল্যর ভেলায় ভাসতে চাইবেন কুমার সাঙ্গাকারা। অজান্তা মেন্ডিস, সুরজ রানদিভ, অ্যাঞ্জেলো ম্যাথিউসদের নিয়ে সিংহলিজ স্পোর্টস কাব গ্রাউন্ডের বৈতরণী পাড়ি দিতে আপ্রাণ চেষ্টা থাকবে অধিনায়কের।

দেশের মাঠের সমৃদ্ধ ঐতিহ্য ধরে রাখতে টিম শ্রীলঙ্কা জ্বলে উঠলে অবাক হওয়ার কিছু নেই। ভারতের ব্যাটসম্যানদের বুধবার তৃতীয় দিন সকালে মুদ্রার উল্টো পিঠও দেখতে পারেন।

সিংহলিজরা গলের চিত্র ফিরিয়ে এনেছে কলম্বোতে। শতক, দ্বিশতকে উৎসবে মেতে উঠেন সাঙ্গাকারা, থারাঙ্গা পারানাভিতানা ও সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। চার উইকেটে ৬৪২ রান তুলে শেষে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক সাঙ্গাকারা।

আগের দিনের ৩১২ রানের সংগ্রহ নিয়ে মঙ্গলবার ব্যাটিংয়ে নামে স্বাগতিক দল। দুই অপরাজিত ব্যাটসম্যান সাঙ্গাকার ও জয়াবর্ধনে দলকে ৪৬৬ রানে পৌঁছে দিয়ে আলাদা হন। শেবাগের বলে ক্যাচ তুলে ব্যক্তিগত ২১৯ রানে বিদায় নিয়েছেন লঙ্কান দলপতি। টেস্ট ক্যারিয়ারে এটি তার সপ্তম দ্বিশতক।

জ্বলমলে ইনিংসটি সাজাতে চোখধাঁধানো কিছু শট খেলেছেন সাঙ্গাকারা। ৩৩৫ বল খেলে ২৯টি চার হাঁকিয়েছেন। এতটাই পরিকল্পিত ব্যাটিং করেছেন সাঙ্গাকারা যে একটি বারের জন্য ছয় হাঁকানোর ইচ্ছে পোষণ করেননি।

ইনিংস ঘোষণা করা হয় মাহেলার বিদায়ের পরই। ব্যক্তিগত ১৭৪ রান নিয়ে সাজঘরে ফেরেন লঙ্কান সাবেক অধিনায়ক। টেস্টে এটি তার ২৮তম শতক।

আগের দিন কাটায় কাটায় ১০০ রান করে আউট হয়েছেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান পারানাভিতানা।

এছাড়া তিলকা রতেœ দিলশান ৫৪ এবং থিলান সামারাবিরা অপরাজিত ৭৪ রান করেন।

ভারতের প্রথম ইনিংসে মুরালি বিজয় ২২ ও বীরেন্দ্র শেবাগ ৬৪ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘন্টা, জুলাই ২৭, ২০১০
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa