ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

যুব অলিম্পিকে তিন ইভেন্টের ৬ প্রতিযোগী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
যুব অলিম্পিকে তিন ইভেন্টের ৬ প্রতিযোগী

ঢাকা: সিঙ্গাপুরে প্রথমবারেরমতো অনুষ্ঠেয় যুব অলিম্পিকের (অনুর্ধ্ব ১৭) তিন ইভেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ। সাঁতার, শ্যুটিং ও আর্চারিতে অংশ নেবেন ৬ প্রতিযোগী।



আগামী ১৪-২৬ আগস্টের এই টুর্নামেন্টে ১১ সদস্যের দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

সাঁতারেই সবচেয়ে বেশি তিনজন প্রতিযোগী অংশ নিচ্ছেন। মাহফিজুর রহমান একটি ইভেন্ট ৫০ মিটার ফ্রি স্টাইলে, সোনিয়া আক্তার  ও জুয়েল আহমেদ ৫০ ও ১০০ মিটার বাটারফাইতে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অলিম্পিকে শ্যুটিং ডিসিপ্লিনে একজন প্রতিনিধি পাঠানো হচ্ছে। ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে অংশ নেবেন সৈয়দা সাদিয়া সুলতানা।  

এরপর আর্চারিতে অংশ নিচ্ছেন দুজন। আর্চারির রিকার্ভ ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইমদাদুল হক মিলন ও বিউটি রায়।

প্রতিযোগীদের মধ্যে একমাত্র ইমদাদুল হক মিলন কোয়ালিফাই করে গেমসে সুযোগ পেয়েছেন। অন্যরা ওয়াইল্ড কার্ডের সুবিধা নিয়ে গেমসে যাচ্ছেন।

কোচ হিসেবে যাচ্ছেন শ্যুটিংয়ে আবু জায়গম নিয়াজ আহমেদ চৌধুরি, আর্চারিতে নিতিশ দাস এবং সাঁতারে মোহাম্মদ সোলায়মান।

প্রথমবারের এই যুব অলিম্পিকে ২০৫টি দেশের প্রায় ৩৬০০ প্রতিযোগী অংশ নিচ্ছেন। যারা ২৬টি ডিসিপ্লিনের ১৮৪টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ভারোত্তলন ফেডারেশনের সাধারণ সম্পাদক উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ শেফ দ্য মিশনের দায়িত্ব পালন করবেন। জেনারেল ম্যানেজার হিসেবে রয়েছেন কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল। বাংলাদেশ দল ১১ আগস্ট দেশ ছাড়বে। গেমস শেষ করে ২৮ আগস্ট দেশে ফিরবেন তারা।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘন্টা, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa