ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

টি-টোয়েন্টি অধিনায়ত্ব ছাড়লেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০
টি-টোয়েন্টি অধিনায়ত্ব ছাড়লেন স্মিথ

ঢাকা : টি-টোয়েন্টি ক্রিকেট অধিনায়কের পদ থেকে অব্যাহতি নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক গ্রায়েম স্মিথ। ২০১১ এর বিশ্বকাপের পর একদিনের ক্রিকেটের নেতৃত্বেও থাকবেন না বলে জানিয়েছেন তিনি।



তবে টেস্ট ক্রিকেটে দলের নেতৃত্ব ছাড়ছেন না স্মিথ। অধিনায়ক না থাকলেও সবধরণের ক্রিকেটেই খেলবেন তিনি। বুধবার জোহানেসবার্গে এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান স্মিথ।

“ক্যারিয়ারের ব্যাপারে এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার পেছনে অনেক কারণ আছে। আন্তর্জাতিক ক্রিকেটে আমি নয় মৌসুম পার করছি। যার মধ্যে আট বছর ধরে অধিনায়ক হিসেবে আছি। ইচ্ছা আছে আরো পাঁচ-ছয় বছর খেলার। তা সম্ভব হবে যদি দায়িত্ব কিছুটা কমাতে পারি”বলেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।
 
তিনি আরো বলেন,“আমি বিশ্বাস করি আমরা এখন এমন পর্যায়ে এসেছি যেখানে অনেক খেলোয়াড়ই অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে নেতৃত্ব দিতে পারে। ”

সংবাদ সম্মেলনে উপস্থিত দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের প্রধান নির্বাহী গেরাল্ড মাজোলা স্মিথের এই সিদ্ধান্তকে সমর্থন জানান। তিনি বলেন, “আমি দেখেছি ক্রিকেটার হিসেবে গ্রাইমের উত্থান। তাকে নিয়ে আমি গর্বিত, সে এতটা পথ এসেছে। সে অল্প বয়সে প্রোটিয়াস দলের অধিনায়কের দায়িত্ব নিয়েছে। অবিশ্বাস্য রকম চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। সে উতরে গেছে”এভাবেই স্মিথের প্রশংসা করেন মাজোলা।

মাত্র ২২ বছর বয়স থেকে সব ধরনের ক্রিকেটেই দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিয়ে আসছেন স্মিথ। একজন শক্তিশালী দলনেতা হিসেবে তিনি নিজেকে গড়ে তুলেছেন। তার নেতৃত্বেই টেস্ট ক্রিকেটে র‌্যাঙ্কিয়ের শীর্ষে জায়গা করে নেয় দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ সময়: ২১০১ ঘন্টা, আগস্ট ১৮, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।