ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

সংবাদিকদের চটালেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০
সংবাদিকদের চটালেন ধোনি

ডাম্বুলা: এমনিতেই দলের ব্যর্থতায় খেই হারিয়ে ফেলেছেন। তারওপর সাংবাদিকদের চটালেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

শ্রীলঙ্কার কাছে ম্যাচ হরের পর সাংবাদিকদের দেড় ঘন্টা অপেক্ষায় রেখে সংবাদ সম্মেলনে আসেন ভারত অধিনায়ক।

বিরক্ত হয়ে শেষে ধোনির সংবাদ সম্মেলন বয়কট করেছেন উপস্থিত ক্রীড়া সাংবাদিকরা। ধোনি সংবাদ সম্মেলন কক্ষে ঢোকার সঙ্গে সঙ্গে বেরিয়ে যান তারা। খবরের কাগজের রিপোর্টাররা সংবাদ সম্মেলন বয়কট করলেও ইলেকট্রনিকস মিডিয়া উপস্থিত ছিলো। এই ঘটনার পর ভারত অধিনায়কের পেশাদারিত্ব নিয়েও প্রশ্ন উঠেছে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নিয়ম বেঁধে দিয়েছে খেলা শেষে সংবাদ সম্মেলন বাধ্যতামূলক। সেটা যত দ্রুত সম্ভব হয় ততোই ভালো। মহেন্দ্র সিং ধোনি অপেক্ষার বাধ ভেঙ্গে দেন। তবে স্বাগতিক অধিনায়ক কুমার সাঙ্গাকারা নিয়ম অনুযায়ী সমাপনী অনুষ্ঠানের পরই সংবাদ সম্মেলনে যোগ দেন।

আইসিসির একজন মুখপাত্র বলেছেন,“আইসিসির নিয়মে পরাজিত অধিনায়ককে প্রথমেই ব্রিফিংয়ে উপস্থিত হওয়া বাধ্যতামূলক। বিশেষ করে সমাপনী অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই। অন্যান্য সিরিজের ক্ষেত্রে স্বাগতিক আর অংশগ্রহণকারীদের মধ্যে সমাঝোতার মাধ্যমে তা হয়ে থাকে। ”

এ ঘটনায় বিব্রত লঙ্কান ক্রিকেট বোর্ডের একজন সদস্য জানান সমাপনীর পরই ব্রিফিং হয়। কিন্তু ওই সদস্য দিলেন আরেকটি নতুন তথ্য। বলেন,“ধোনি ফুটবল খেলতে চাইলে আমরা সাঙ্গাকারাকে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পাঠিয়েছি। এখানে কঠোর কোন নিয়ম নেই। ”

বাংলাদেশ সময়: ১৬১২ ঘন্টা, আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।