ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

দল-বদলের সময় পেছাচ্ছে বাফুফে!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১০
দল-বদলের সময় পেছাচ্ছে বাফুফে!

ঢাকা: অবশেষে লিগের সাত কাবের দাবির মুখে দল-বদলের সময় পেছানোর ব্যাপারে অনেকটাই নমনীয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বিষয়টি নিয়ে আলোচনা করতে শনিবার বৈঠকে বসতে যাচ্ছে লিগ কমিটি।

গত ৮ আগস্ট লিগ কমিটির বৈঠকে স্থানীয় খেলোয়াড়দের জন্য ১ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত দলবদলের সময়সীমা বেঁধে দেওয়া হয়। বিদেশি খেলোয়াড়দের জন্য অবশ্য বর্ধিত সময় দেড়মাস। ১ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত।

লিগ কমিটির ওই সময়সীমা শুরু থেকেই পেছানোর দাবি জানিয়ে আসছে পেশাদার লিগের নিচের সারির সাত দল- ব্রাদার্স ইউনিয়ন, আরামবাগ ক্রীড়া সংঘ, ফরাশগঞ্জ স্পোর্টিং, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস কাব, চট্টগ্রাম মোহামেডান, চট্টগ্রাম আবাহনী ও ফেনি সকার কাব।

দলগুলোর সমন্বয়কারী ও ব্রাদার্সের ফুটবল বিষয়ক সম্পাদক আমের খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘‘আমরা প্রথমে নভেম্বরে দলবদলের দাবি জানিয়েছিলাম। কিন্তু কোনো টুর্নামেন্টই যেন পিছিয়ে না যায়, এজন্য লিগ কমিটির কাছে ১ অক্টোবর থেকে ১৫ অক্টোবরে বদবদলের নতুন সময় চেয়ে লিগ কমিটিকে চিঠি দিয়েছি। বিষয়টি নিয়ে আলোচনার জন্য ২৮ আগস্ট বৈঠকে বসতে যাচ্ছে তারা। ’’

তিনি আরো বলেন,‘‘লিগ কমিটির নির্ধারিত বদবদল সময়ে অংশ না নিতে আমরা এখনো অটল আছি। যেহেতু বিদেশি খেলোয়াড়দের নিবন্ধনের সময় সীমা ১৫ অক্টোবর পর্যন্ত। তাই আমরা অক্টোবরের প্রথম ১৫ দিনের মধ্যেই স্থানীয় ও বিদেশী খেলোয়াড়দের রেজিস্ট্রেশন করাতে চাচ্ছি। যাতে করে ফেডারেশন কাপেও যথাসময়ে অংশগ্রহণ করা যায়। ’’

বাফুফের সহ-সভাপতি বাদল রায় বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘‘কাবগুলো বিষয়টি নিয়ে লিগ কমিটিকে চিঠি দিয়েছে। করণীয় নির্ধারণ করতে শনিবার সভা আহ্বান করেছে কমিটি। সেখানেই বদবদল সময়ের ব্যাপারে সিদ্ধান্ত হবে। ’’

আগামী ৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ফেডারেশন কাপের আয়োজন করবে বাফুফে। নভেম্বরে এশিয়ান গেমস ও ঈদুল আজহার জন্য কোনো প্রতিযোগিতা শিডিউলে রাখা হয়নি। লিগ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সুপার কাপ হবে। পাঁচদিন পর শুরু হবে বাংলাদেশ লিগ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘন্টা, আগস্ট ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa