ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

লামই অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১০
লামই অধিনায়ক

বার্লিন: আগামী মাসে ২০১২ সালের ইউরোর বাছাই পর্বের দলে জায়গাই হয়নি জার্মানির সাবেক অধিনায়ক মাইকেল বালাকের। ফলে দলের নেতৃত্বে রইলো বায়ার্ন মিউনিখের মাঝমাঠের খেলোয়াড় ফিলিপ লামের কাঁধেই।

শুক্রবার স্কোয়াড ঘোষণা করেন জাতীয় ফুটবল দলের কোচ জোয়াকিম লো।

গত বছর এফএ কাপের ফাইনালে গোড়ালির চোট পান বালাক। এজন্য দর্শক হন দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে। তার বদলে জার্মান দলের নেতৃত্ব দেন ফিলিপ লাম। ভুভুজেলার দেশে তৃতীয় হয়ে দেশে ফেরে জার্মানরা। সেই থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন ৩৩ বছর বয়সী বালাক।

এরই মধ্যে তিনি ইংলিশ কাব চেলসি ছেড়ে যোগ দিয়েছেন স্বদেশের বায়ের লেভারকুসেন। বুন্দেসলিগার নতুন মৌসুমে গত সপ্তাহেই মাঠে নেমেছেন তিনি। খেলেছেন পুরো ৯০ মিনিট। খেলাটি মাঠে উপস্থিত থেকে উপভোগ করেছেন কোচ লো। খেলায় ডর্টমুন্ডকে ২-০ গোলে হারায় বায়ের।

বালাকের মাঠে ফেরায় খুশি জোয়াকিম। তবে এই বালাককে তিনি চান না। বরং সেরা ফর্মের সেই বালাককেই দরকার কোচের। তাই বলেন,“তিন মাসের চোট কাটিয়ে ভালোভাবেই মাঠে ফিরেছেন বালাক। এবং তার সেরে ওঠাতে প্রত্যেকেই খুশি। কিন্তু এ মুহূর্তে ওর জন্য গুরুত্বপূর্ণ হলো লেভেরকুসেনেই সেরা ফর্মটা খুঁজে পাওয়া। ”

শিষ্যকে এ বিষয়ে ফোন করেও কথা বলেছেন লো। বলেন,“এ ব্যাপারে আমাদের মধ্যে খোলাখুলি আলোচনা হয়েছে। ”

আগামী ৩ সেপ্টেম্বর বেলজিয়াম এবং এর চারদিন পর আজারবাইজানের সঙ্গে ইউরোর বাছাই পর্বে মুখোমুখি হবে জার্মানি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘন্টা, আগস্ট ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa