ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

খেলা

নতুন মাইলফলকে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মে ২৬, ২০২২
নতুন মাইলফলকে নাদাল

ফ্রেঞ্চ ওপেনে আরও একটি দুর্দান্ত জয়ে নিয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন রাফায়েল নাদাল। ফরাসি টেনিস খেলোয়াড় কোরেনটিন মাউটেটকে হারিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন নাদাল।

একই সঙ্গে ক্যারিয়ারে ৩০০ তম গ্র্যান্ড স্লাম ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করলেন নাদাল।

মাউটেককে ৬-৩, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে ওঠার পথে এই মাইলফলকের দেখা পেয়েছেন র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে থাকা এই স্প্যানিশ তারকা।

আগামী সপ্তাহে ছত্রিশে পা রাখতে যাওয়া নাদালের চেয়ে গ্র্যান্ড স্লামে ছেলেদের এককে বেশি ম্যাচ জিতেছেন শুধু রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ। ৩৬৯ ম্যাচ জিতেছেন সুইস কিংবদন্তি ফেদেরার, জোকোভিচের জয় ৩২৫টি।  

ছেলে ও মেয়ে মিলিয়ে টেনিস ইতিহাসে মাত্র পাঁচজন খেলোয়াড় চারটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের এককে অন্তত তিন শ ম্যাচ জিতেছেন। বাকি দুজন নারী কিংবদন্তি সেরেনা উইলিয়ামস ও মার্টিনা নাভ্রাতিলোভা।

খেলা শেষে নাদাল বলেন, ‘আমি রোলাঁ গারোঁয় ফিরে আসার ব্যাপারটা উপভোগ করছি। এটা আমার জন্য বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। ’

আরেক ম্যাচে গ্র্যান্ড স্লামে ফিরে টানা দ্বিতীয় জয় পেয়েছেন নোভাক জোকোভিচ। স্লোভাকিয়ার অ্যালেক্স মোলকানকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে উঠেছেন ছেলেদের এককের নাম্বার ওয়ান।

প্রথম সেটে ৬-২ ব্যবধানে উড়িয়ে দেন সার্বিয়ান তারকা। দ্বিতীয় সেটে ৬-৩ ব্যবধানে জিতে নিয়ে ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ধরে রাখার পথেই হাঁটতে থাকেন।

তবে তৃতীয় সেটে হয় হাড্ডাহাড্ডি লড়াই। জোকোভিচের ঘাম ঝরাতে পারলেও বাধ্য করেন মোলকান। টাইব্রেকারে গড়ানো সেটে শেষ পর্যন্ত ৭-৬ ব্যবধানে জিতে যান ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।

এর আগে প্রথম রাউন্ডে জাপানের ইয়োশিহিতো নিশিওকাকে ৬-৩,৬-১ ও ৬-০ ব্যবধানে হারান জোকোভিচ। আজ টানা দ্বিতীয় জয়ে হাতে নিলেন পরের রাউন্ডের টিকিট।

মেয়েদের এককে ফ্রেঞ্চ ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন চেক রিপাবলিকের বারবোরা ক্রেচিকোভা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আসর থেকে ছিটকে গেছেন।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ২৬ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa