ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

এটিপি র‌্যাংকিংয়ে নেই ফেদেরারের নাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এটিপি র‌্যাংকিংয়ে নেই ফেদেরারের নাম

প্রায় ২৫ বছর পর এটিপি র‌্যাংকিংয়ে বাইরে রজার ফেদেরারের নাম। পেশাদার টেনিস ক্যারিয়ার শুরু করার পর প্রথমবারের মত র‌্যাংকিংয়ে বাইরে থাকলেন এই সুইস তারকা।

উইম্বলডনের পর এটিপি যে ক্রমতালিকা প্রকাশ করল তাতে নামই নেই রজার ফেডেরারের।

চোটের জন্য গত ৫২ সপ্তাহ কোর্টের বাইরেই থাকতে হয়েছে সুইস খেলোয়াড়কে। গত বছর উইম্বলডনের পর আর টেনিস খেলেননি ফেদেরার। তাই এটিপি ক্রমতালিকায় জায়গা হল না ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের। অথচ পেশাদার টেনিসে পা রাখার সময়, ১৯৯৭ সালের ১৬ সেপ্টেম্বর ফেডেরার ছিলেন এটিপি ক্রমতালিকায় ৮০৩ নম্বরে। এই ফেদেরারই মোট ৩১০ সপ্তাহ বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় ছিলেন। টানা ২৩৭ সপ্তাহ ফেদেরার ছিলেন তালিকার শীর্ষে।

উইম্বলডন শুরুর আগেও ফেডেরার ছিলেন এটিপি ক্রমতালিকায় প্রথম ১০০-র মধ্যে। ৯৭ নম্বরে। তাতে তিনি যে কোনও গ্র্যান্ড স্ল্যামেই সরাসরি খেলার সুযোগ পেতেন। কিন্তু মাত্র দু’সপ্তাহেই তার নাম উধাও হয়ে গেল ক্রমতালিকা থেকে। শেষ ৫২ সপ্তাহের অর্জিত পয়েন্টের হিসাবে এটিপি ক্রমতালিকায় জায়গা পান টেনিস খেলোয়াড়রা। কিন্তু গত ৫২ সপ্তাহে ফেডেরার কোনও ম্যাচ না খেলায় কোনও র‌্যাঙ্কিং পয়েন্ট নেই তার সংগ্রহে। তাই এটিপি ক্রমতালিকার বাইরেই চলে গেলেন ফেদেরার।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।