ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

খেলা

প্রথমবারের মতো একই দলে নাদাল-জোকোভিচ-ফেদেরার-মারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
প্রথমবারের মতো একই দলে নাদাল-জোকোভিচ-ফেদেরার-মারে

বিশ্বের সেরা তিন টেনিস তারকা রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ ও রজার ফেদেরার একে অপরের সঙ্গে লড়াই করা উপভোগ করতো ভক্তরা। এবার এই তিনজনই খেলতে যাচ্ছেন এক দলের হয়ে।

 

লেভার কাপে প্রথমবারের মতো একই দলে রয়েছেন সেরা এই তিন টেনিস তারকা। তাদের সঙ্গে থাকবেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারেও। আগামী ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টে শুক্রবার (২২ জুলাই) নিজের নাম নিশ্চিত করেছেন নোভাক জোকোভিচ।

অস্ট্রেলিয়ান গ্রেট রড লেভারের নামে তিন দিনের এই টুর্নামেন্টে ইউরোপের ছয় জনের বিপক্ষে অবশিষ্ট বিশ্ব থেকে ছয় জন খেলোয়াড় মুখোমুখি হন। বার্ষিক এই টুর্নামেন্টে জায়গা পেয়ে উচ্ছ্বসিত জোকোভিচ বলেন, ‘লেভার কাপই একমাত্র প্রতিযোগিতা, যেখানে এই ছেলেদের সঙ্গে দল হিসেবে খেলা যায়, যারা সাধারণত একে অপরের বিপক্ষে খেলে থাকে। রাফা, রজার ও অ্যান্ডি- আমার সবসময়ের সবচেয়ে বড় তিন প্রতিদ্বন্দ্বী। টেনিসের ইতিহাসে এটি সত্যিই অনন্য মুহূর্ত হতে চলেছে। ’

ছেলেদের টেনিসে এখনও রাজত্ব করছেন রাফায়েল নাদাল ও নোভাক জেকোভিচ। তাদের সঙ্গে আছেন অ্যান্ডি মারেও। এর আগে এই রাজত্ব দেখিয়েছেন রজার ফেদেরার। এই চারজন জিতেছেন ৬৬টি গ্র্যান্ড স্ল্যাম। যেখানে সর্বোচ্চ ২২টি জিতে সবার ওপরে নাদাল। ২১টি নিয়ে তার পরেই রয়েছেন জোকোভিচ। ফেদেরার শিরোপার সংখ্যা ২০টি। উঠতি ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে জিতেছেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম।

বিশ্বসেরা এই চার তারকার বিপক্ষে খেলার জন্য এখন পর্যন্ত চূড়ান্ত হয়েছেন ফেলিক্স ওজি-আলিয়াসসিমে, দিয়েগো শয়ার্টসমান ও টেইলর ফ্রিটজ। ইউরোপিয়ান দলের নেতৃত্বে থাকছেন সাবেক সুইডিশ তারকা বিওন বোর্গ। তার নেতৃত্বে আগের চার আসরেই শিরোপা জিতেছে ইউরোপ।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।