ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

দেশের প্রথম অলিম্পিয়ানের কোচ মীর শরীফ হাসান আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
দেশের প্রথম অলিম্পিয়ানের কোচ মীর  শরীফ হাসান আর নেই


১৯৮৪ সালে অনুষ্ঠিত লস অ্যাঞ্জেলস অলিম্পিকে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া আসরে অভিষেক হয় বাংলাদেশের। সেই অলিম্পিকে বাংলাদেশের একমাত্র ক্রীড়াবিদ ছিলেন দ্রুততম মানব সাইদুর রহমান ডন।

সেই ডনের কোচ মীর শরীফ হাসান আর নেই।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী ক্লাবে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ৯টার দিকে শেষ নিঃস্বাস ত্যাগ করেন তিনি।

মীর শরীফ হাসান  জার্মান ও ইংল্যান্ড থেকে কোচিংয়ের উপর এবং স্পোর্টস সাইন্সের উপর দেশে বিদেশে বহু ডিপ্লোমা অর্জন করেছিলেন যা ক্রীড়াক্ষেত্রে সফলতার সহিত কাজে লাগিয়েছেন। তিনি সর্বশেষ বাংলাদেশ জাতীয় এ্যাথলেটিকস দলের চলমান প্রশিক্ষণ ক্যাম্পের চীফ কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তবে কিছুদিন পূর্বে অসুস্থতাজনিত কারনে  ছুটি নিয়ে প্রশিক্ষণ ক্যাম্প ত্যাগ করেন এবং রাজশাহী অবস্থান করছিলেন।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং মহাসচিব জনাব সৈয়দ শাহেদ রেজা যুক্তরাজ্যের বার্মিংহাম থেকে জনাব শরীফ হাসানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।