ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

খেলা

সাঁতারে সোনিয়া ৪২তম ও আসিফ ৫০তম

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
সাঁতারে সোনিয়া ৪২তম ও আসিফ ৫০তম

বার্মিংহামে ২২তম কমনওয়েলথ গেমসে আজ (৩১ জুলাই) রবিবার সাঁতারে বাংলাদেশের দুই জন প্রতিযোগী অংশ নেন। মেয়েদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টের তৃতীয় হিটে বাংলাদেশের সোনিয়া খাতুন আট প্রতিযোগীর মধ্যে হয়েছেন ষষ্ঠ।

তিনি সময় নিয়েছেন ৩০.৯৪ সেকেন্ড। এই ইভেন্টে সর্বমোট ৫২ জন প্রতিযোগী অংশ নেন যাদের মধ্যে ৪২তম হয়েছেন সোনিয়া। সবার আগে শেষ করা কানাডার মার্গারেট ম্যাকনেল এর চেয়ে সোনিয়া সময় নিয়েছেন ৪.৭০ সেকেন্ড বেশি।

ছেলেদের ১০০ মিটার ফ্রি-স্টাইলের চতুর্থ হিটে বাংলাদেশের সাঁতারু আসিফ রেজা আট জনের ভেতর হয়েছেন ষষ্ঠ। তিনি সময় নিয়েছেন ৫৪.২৪ সেকেন্ড। এই ইভেন্টে সাঁতার শেষ করা মোট ৬৯ জন সাঁতারুর ভেতর আসিফ হয়েছেন ৫০ তম। কানাডার জশুয়া লিয়েন্ডো এডওয়ার্ডস এর চেয়ে আসিফ সময় নিয়েছেন ৫.৭০ সেকেন্ড বেশি।

এছাড়া পুরুষদের আর্টিস্টিক জিমন্যাস্টিকসে সর্বমোট ১৮টি দেশের ৫৬ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করেন। তাঁদের মধ্যে ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে শিশির আহমেদ ২১ তম, ভল্টিং টেবিলে আলি কাদের হক ১২ তম, আবু সাঈদ রাফি ১৬ তম ও শিশির আহমেদ ১৭তম স্থান অধিকার করেন। দলগত ভাবে বাংলাদেশ ১৮ দেশের ভেতর নবম স্থান অধিকার করেছে।

বাংলাদেশ দল সর্বমোট ১০০.০৬ পয়েন্ট অর্জন করেছে। ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে শিশির এখনো রিজার্ভ তালিকায় আছেন। তালিকার উপর থেকে কোন ক্রীড়াবিদ যদি চোট বা অন্য কোন কারণে বাদ পড়ে তাহলে শিশিরের সুযোগ আছে পরবর্তী ধাপে উত্তীর্ণ হওয়ার।

এছাড়া টেবিল টেনিসে আজ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এই ইভেন্টে ভালো কিছু করার অপেক্ষায় আছে বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।