ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

খেলা

জমকালো আয়োজনে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
জমকালো আয়োজনে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন ছবি: শাকিল আহমেদ

নতুন যুগে প্রবেশ করতে চলেছে বাংলাদেশের হকি। দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের স্পোর্টস ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এসিই’র পৃষ্ঠপোষকতায় ফ্রাঞ্চাইজি হকি শুরু হচ্ছে বাংলাদেশে।

আগেই নিশ্চিত হয়েছিল হকিতে দল নিচ্ছে কোন ছয়টি প্রতিষ্ঠান। এরপর কোচেস ড্রাফট।  

আজ শুক্রবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে একে জমকালো আয়োজনের মধ্যদিয়ে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন করা হয়েছে। ফলে ফ্রাঞ্চাইজি হকি শুরুর দিকে আরও এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ।  

লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হকি ছাড়াও আরও বিভিন্ন ক্রীড়াঙ্গনের বেশ কয়েকজন সফল তারকা। তাদের মধ্যে ছিলেন- ফিফার কাউন্সিল মেম্বার ও বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান, ব্যাডমিন্টন তারকা এলিনা সুলতানা, তারকা হকি খেলোয়াড় রাসেল মাহমুদ জিমি, তারকা আর্চার রোমান সানা এবং হাওয়া খ্যাত চলচ্চিত্র অভিনেত্রী নাজিফা টুসি। এই তারকা অতিথিদের ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানিয়ে লোগো উন্মোচন অনুষ্ঠান শুরু হয়। টুর্নামেন্টের ৬ ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিরা তাদের ক্রেস্ট প্রদান করেন।  

চোখ ধাঁধানো লেজার শো'র মাধ্যমে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন করা হয়। এছাড়াও বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাস ও হকির নানা দৃশ্য উপস্থাপন করা হয় অনুষ্ঠানে। পাশপাশি হকির দারুণ সম্ভাবনার কথাও তুলে ধরা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে হকির ফ্রি-স্টাইল নিয়ে উপস্থিত হন বিকেএসপির খেলোয়াড়রা। তারা হকি স্টিক এবং বল দিয়ে নানান কসরত দেখান।

সব কিছু ঠিক থাকলে ২৮ অক্টোবর মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হবে হকি চ্যাম্পিয়ন্স ট্রফি। প্রথমবার ৬টি দল নিয়ে হবে এই ফ্র্যাঞ্চাইজি লিগ। দলগুলো হচ্ছে-ওয়ালটন ঢাকা, একমি চট্টগ্রাম, সাইফ পাওয়ার লিমিটেড খুলনা, রূপায়ণ গ্রুপ কুমিল্লা, মোনার্ক মার্ট পদ্মা এবং মেট্রো এক্সপ্রেস বরিশাল।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa