ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ক্যাম্পারের ‘ডাবল হ্যাটট্রিক’ কীর্তির পর ১০৬ রানে শেষ ডাচরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
ক্যাম্পারের ‘ডাবল হ্যাটট্রিক’ কীর্তির পর ১০৬ রানে শেষ ডাচরা

দলীয় ১০ম ওভারে কার্টিস ক্যাম্পার এলেন নিজের দ্বিতীয় ওভার করতে। আর এই ওভারেই বাজিমাত করলেন।

চলমান বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক তুলে নিলেন। এতেই থেমে নেই, দ্বিতীয় থেকে পঞ্চম বলেও উইকেট ভাঙলেন এই ডান হাতি পেসার। অর্থাৎ ৪ বলে ৪ উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে প্রথম বোলার হিসেবে ‘ডাবল হ্যাটট্রিকে’র কীর্তি গড়লেন তিনি।

ক্রিকেটের পরিভাষায় টানা চার বলে চার উইকেট নেওয়াকে ডাবল হ্যাটট্রিক বলে। টি-টোয়েন্টি ফরম্যাটে এই কীর্তি আছে আর মাত্র দুটি। এর আগে ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম করেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। সেই বছরই নিউজিল্যান্ডের বিপক্ষে পাল্লেকেলেতে তার পাশে বসেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।

দ্বিতীয় বলে ক্যাম্পার কলিন অ্যাকারম্যানকে উইকেটরক্ষক নেইল রকের ক্যাচে ফেরান। তৃতীয় বলে এলবির ফাঁদে ফেলেন ডাচ ইতিহাসে সবচেয়ে সফল ব্যাটসম্যান রায়ান টেন ডয়েসকাটেকে। নতুন ব্যাটসম্যান স্কট অ্যাওয়ার্ডসকেও এলবির আবেদন জানান, তবে আম্পায়ার আউট না দিলে রিভিউয়ের আবেদন জানানো হয়। আর সেখান থেকেই তৃতীয় আম্পায়ার আউট দিলে হ্যাটট্রিক পূরণ করেন ক্যাম্পার। নিজের পঞ্চম বলে রোয়েলফ ভ্যান ডার মারিউইকে সরাসরি বোল্ড করেন।

ক্যাম্পারের তোপে অন্যরা যেখানে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন সেখানে ওপেনার ম্যাক্স ও’ডাউড ফিফটি তুলে নেন। তিনি ৪৭ বলে ৭টি চারে ৫১ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন অধিনায়ক পিটার সিলার।

ক্যাম্পার ৪ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট পান। আইরিশদের হয়ে ৩ উইকেট দখল করেন মার্ক অ্যাডায়ার।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে মুখোমুখি হয় আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। যেখানে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেন ডাচ অধিনায়ক পিটার সিলার।

সোমবার (১৮ অক্টোবর) আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে মাঠে নামে দুদল। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল ৪টা শুরু হয়।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, কেভিন ও ব্রায়ান, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), গ্যারেথ ডেলানি, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, নিল রক (উইকেটরক্ষক), সিমি সিং, মার্ক আডায়ার, বেঞ্জামিন হোয়াইট, জোশুয়া লিটল।

নেদারল্যান্ডস একাদশ: ম্যাক্স ওডাউড, বেন কুপার, বাস ডি লিডে, কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডসকাটে, স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক), রওলফ ভ্যান ডার মারিউ, পিটার সিলার (অধিনায়ক), লোগান ভ্যান বেক, ফ্রেড ক্ল্যাসেন, ব্র্যান্ডন গ্লোভার।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa