ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বাংলানিউজ টি-২০ বিশ্বকাপ-২০২১

ফাইনালের ম্যাচ সেরা মিচেল মার্শ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
ফাইনালের ম্যাচ সেরা মিচেল মার্শ

পাঁচবারের ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া অবশেষে টি-টোয়েন্টিতেও বিশ্বসেরার মুকুট জিতলো। নিউজিল্যান্ডের হৃদয় ভেঙে পাওয়া অজিদের ঐতিহাসিক এই শিরোপাজয়ে ব্যাট হাতে দারুণ ভূমিকা রেখেছেন মিচেল মার্শ, যা এই অলরাউন্ডারকে এনে দিয়েছে ম্যাচ সেরার পুরস্কার।

২০২১ আসরের ফাইনালে রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তাদের তাসমানিয়ান প্রতিবেশীরা।  

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭২ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড, যা টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

বড় লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১৫ রানেই অধিনায়ক অ্যারন ফিঞ্চের (৫) উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে মাত্র ৫৯ বলে ৯২ রানের জুটি গড়েন তিনে নামা মার্শ। পুরো আসরে দারুণ ফর্মে থাকা ওয়ার্নার ৩৮ বলে ৫৩ বলে কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফেরেন। কিন্তু এরপর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মার্শ। বিধ্বংসী ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েলকে পার্শ্ব-চরিত্র বানিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

অজিদের ৭ বল বাকি থাকতেই জয় এনে দেন মাক্সওয়েল-মার্শ জুটি। দুজনে মিলে যোগ করেন ৩৯ বলে ৬৬ রান। এর মধ্যে মার্শ একাই করেন ২১ বলে ৩১ রান। ম্যাক্সওয়েল অপরাজিত থাকেন ১৮ বলে ২৮ রান নিয়ে। ম্যাচের নিয়ন্ত্রণ অজিদের হাতে এনে দেওয়া এবং শেষ পর্যন্ত জয় নিশ্চিত করা মার্শ ৫০ বলে ৬ চার ও ৪ চারে ৭৭ রান নিয়ে অপরাজিত থাকেন। আর তাতেই মিলে যায় ম্যাচ সেরার পুরস্কার।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa