ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ট্রাইব্যুনাল

বাগেরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৯
বাগেরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বাগেরহাট: বাগেরহাটে যৌতুকের দাবিতে স্ত্রী সেলিমা বেগমকে হত্যার দায়ে স্বামী এবারত আলীকে মৃত্যুদণ্ড (ফাঁসি) দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানাও করা হয়।

রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম সাইফুল ইসলাম এ রায় দেন। এসময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

 

দণ্ডপ্রাপ্ত আলী বাগেরহাট সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত হাসেম শেখের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে পারিবারিক কলহের জেরে  ২০০২ সালের ৯ ডিসেম্বর রাতে নিজ ঘরে স্ত্রী সেলিমাকে কয়েক দফা মারপিট করেন তার স্বামী আলী। পরের দিন ১০ ডিসেম্বর ভোরে সেলিমার মৃত্যু হয়। ওইদিন বিকেলে নিহত সেলিমার বাবা রুস্তুম আলী বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় আলীকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০০৩ সালের ৭ এপ্রিল আলীকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। প্রায় ১৭ বছর পরে মামলায় সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (পিপি) মো. ছিদ্দিকুর রহমান।  
 
বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa