ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

তরুণ প্রজন্মের ‘ভ্যালেন্টাইনস ডে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
তরুণ প্রজন্মের ‘ভ্যালেন্টাইনস ডে’ তরুণ প্রজন্মের ‘ভ্যালেন্টাইনস ডে’

ঢাকা: ভালোবাসা প্রতিটি দিনের, প্রতিটি ক্ষণের, প্রতি মুহুর্তের এবং সারা জীবনের। তারপরও বিশেষ একটি দিনে প্রিয় মান‍ুষের সঙ্গে একটু ভিন্নভাবে অনুভূতিগুলো শেয়ার করেন সবাই। সেই দিনটিই হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর বিনোদনকেন্দ্র ও পার্কগুলো ঘুরে দেখা যায়, আনাচে কানাচে প্রেমিক যুগলদের মেলা। লাল পাঞ্জাবি পরে হাতে লাল গোলাপ।

  অনেকে নির্জনে বসে গল্প করছিলেন। কেউ আবার প্রিয়জনের হাতে হাত ধরে হাঁটছেন।

রমনা পার্ক। সেখানকার পুকুরপাড়ে আছেন দুজন। কাছে গিয়ে জানা গেল দুজনেই কলেজ শিক্ষার্থী। এরমধ্যে একজন সাবেরা সাবা জানান, আজকের দিনটি একটি বিশেষ হিসেবেই আমরা জানি। একারনে দুজন একসঙ্গে ঘুরতে এসেছি।

প্রেমিকার জন্য দাঁড়িয়ে আছেন রোমেন। তিনি জানান, ভালোবাসা দিবস উপলক্ষে দেখা করতে এসেছি। অপেক্ষা করছি ভালোবাসার মানুষটির জন্য।

তরুণ প্রজন্মের ‘ভ্যালেন্টাইনস ডে’

শিশুপার্কেও দেখা গেলো জুটির ছড়াছড়ি। সেখানে ঘুরতে এসেছেন জেমস ওতার প্রেমিকা। জেমস বললেন, আমরা একসঙ্গে পড়ালেখা করি। আজকের দিনটি স্পেশাল। তাই ভাবলাম পার্কে গিয়ে কিছুক্ষণ সময় কাটাই।

তবে ভালোবাসা দিবস উৎযাপন করতে এলেও দিবসটির তাৎপর্য জানেন না তাদের বেশির ভাগই।
রাজধানীর আগারগাঁওয়ের চন্দ্রিমা উদ্যানে বসে আছেন আরেক যুগল। কেন ভালোবাসা দিবস পালিত হয় জানতে চাইলে। সৈকত বলেন, তা তো জানি না। ফেসবুকে দেখি বন্ধুরা সবাই ভালোবাসা দিবস পালন করছে। আমরাও করছি।
তরুণ প্রজন্মের ‘ভ্যালেন্টাইনস ডে’

আরেক প্রেমিকা রোহানা বললেন, সঠিক কারন বলতে পারি না। তবে সবাই পালন করে তাই আমরাও পালন করছি।

কদিন আগেও ভালোবাসার কোনো দিনক্ষণ ছিলো না। ছিলো না নির্দিষ্ট দিনও। গত কয়েক বছর ধরে এই দিনটির তাৎপর্য ক্রমান্বয়ে বিস্তার লাভ করতে শুরু করেছে। কমতে শুরু করেছে ভালোবাসা সম্পর্কিত ভিন্ন মত বা ভিন্ন পথের জটিলতা।

বাংলাদেশ সময়: ০১৩৫  ঘণ্টা, সময়, ১৫, ২০১৭
জেডএফ/ইউএম/বিএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।