ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

লাস ভেগাসে কনসার্টে হামলায় নিহত বেড়ে ৫০, আহত দুই শতাধিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
লাস ভেগাসে কনসার্টে হামলায় নিহত বেড়ে ৫০, আহত দুই শতাধিক হামলায় আতঙ্কিত মানুষজন

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রমোদ নগরী হিসেবে পরিচিত লাস ভেগাসের একটি নাইটক্লাবে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক ব্যক্তি।

স্থানীয় সময় রোববার (০১ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে লাস ভেগাসের মান্দালয়’র বে হোটেল অ্যান্ড ক্যাসিনো থেকে পাশের উন্মুক্ত কনসার্টে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।  নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আহতদের মধ্যে অনেকের অবস্থাই গুরুতর, তাদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে, চলছে চিকিৎসা।

ওই ক্যাসিনোর ৩২ তলায় সন্দেহভাজন একজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন। স্টিফেন প্যাডক নামের ৬৪ বছর বয়সী ওই ব্যক্তি একাই এ হামলা চালিয়েছেন বলে পুলিশের ধারণা।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা একটানা গুলির শব্দ শুনেছেন। ধারণা করা হচ্ছে, স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র দিয়ে কনসার্টে অংশগ্রহণকারীদের ওপর গুলি চালায় হামলাকারী।

ঘটনাস্থল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতেও একাধারে গুলির শব্দ শোনা গেছে।

হামলায় নিহতদের মধ্যে বেশ কয়েকজন পুলিশ অফিসারও রয়েছেন বলে জানিয়েছেন লাস ভেগাস পুলিশের শেরিফ জো লমবার্দো।

মান্দালয় বে হোটেলের ৩২ তলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হামলাকারী নিহত হয় উল্লেখ করে শেরিফ লমবার্দো জানান, স্থানীয় বাসিন্দা ওই বন্দুকধারী একাই এ হামলা চালায়।

তবে হামলাকারীর সহযোগী এক নারীকে খুঁজছে পুলিশ।

এদিকে ঘটনার পরপরই সাংবাদিকদের কাছে প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় ফুটে ওঠে হামলার ভয়াবহতা।

সিএনএন এর কাছে এক প্রত্যক্ষদর্শী ঘটনার ভয়াবহতা বর্ণনা করে জানান, কনসার্টে সবাই যখন উন্মাতাল হইহুল্লোড়ে মত্ত, ঠিক এ সময় একটানা গুলির শব্দে কনসার্টে অংশগ্রহণকারীদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। জীবন বাঁচাতে যে যেভাবে পারে সবাই নিরাপদ আশ্রয়ে ছুটতে থাকে।

লাসভেগাসের নাইটক্লাবে গুলি, হতাহতের শঙ্কা

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭/ আপডেট ১৭৩০ ঘণ্টা
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।